করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায়  আবারও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গোটা দেশে অক্সিজেন সরবরাহসহ গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে শুক্রবার বেলা সাড়ে ১১টা নাগাদ একটি উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদ সংস্থা এএনএআ জানিয়েছে, কোভিড মহামারির তৃতীয় তরঙ্গ আছড়ে পড়তে পারে ভারতে। তাই পরিস্থিতি মোকাবিলায় অক্সিজেনের সহজলভ্যতা, চিকিৎসা পরিকাঠামোসহ গুরুত্বপূর্ণ বিষয়গুলি  নিয়েই তিনি বৈঠক করছেন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ জুন একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন সরকারী কর্মকর্তাদের সঙ্গে। সেই সময়ে টিকাকরণের গতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। তবে তার আগে দ্বিতীয় তরঙ্গের সময় যখন গোটা দেশেই অক্সিজেনের সমস্যা দেখা দিয়েছিল তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরিস্থিতি সামাল দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন। অক্সিজেন সরবরাহ বাড়াতে বিদেশ থেকে অক্সিজেন আমদানি ও দেশের তৈরি লিকুইড অক্সিজেন দ্রুততার সঙ্গে সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছিল তাঁরই নেতৃত্বে। এই কাজে ব্যবহার করা হয়েছিল ভারতের সেনা, নৌ আর বিমান বাহিনীকেও। 

বুধবারই মন্ত্রিসভার সম্প্রসারণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন স্বাস্থ্য মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন মনসুখ মাণ্ডব্য। তারপর এটাই প্রধানমন্ত্রী উচ্চ পর্যায়ের বৈঠক।