করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী মোদী। সোমবার সকালে দিল্লির এইমসে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী মোদী করোনা টিকা নিয়েছেন। তিনি নিজেই টুইট করে একথা জানিয়েছেন। ভার বায়োটেক তৈরি করেছেন কোভ্যাক্সিন। প্রধানমন্ত্রীকে করোনার টিকা দেন পুদুচেরির নার্স পি নিবেদিতা।

আরও পড়ুন, শাহের বঙ্গসফর অনিশ্চিত, বাংলায় ব্রিগেড করে মোদী ফিরলেই কি আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী 

তিনি টুইটে লিখেছেন, ' এইমসে গিয়ে করোনার প্রথম দফার ডোল নিলাম। কোভিডের বিরুদ্ধে বিশ্বের লড়াইকে শক্তিশালী করার জন্য কীভাবে আমাদের চিকিৎসক এবং বিজ্ঞানীরা দ্রুত কাজ করেছেন তা উল্লেখযোগ্য। যা ভ্যাকসিন গ্রহনের জন্য যোগ্য, তাঁদের সকলকে আমি আবেদন করছি।আসুন আমরা সবাই একসঙ্গে কোভিড মুক্ত ভারতবর্ষ গড়ে তুলি।' উল্লেখ্য, করোনা রুখতে সোমবার থেকেই শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের টিকাকরণ প্রক্রিয়া। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই পর্যায়ে ৬০ বছর বা তার অধিক বয়সীদের করোনার ভ্য়াকসিন দেওয়া হবে। বর্তমানে মোদীর বয়স ৭০ বছর। বয়েস্ক নাগরিক হিসেবেই তিনি টিকা গ্রহণ করেছেন। দেশীয় প্রযুক্তিতে তৈরি ভারত বায়োটেকের করোনা টিকা কোভ্যাক্সিনের প্রথম ডোজ নিয়েছেন বলেও সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন। 

আরও পড়ুন, পামেলাকাণ্ডে গ্রেফতার আরও ১, আলিপুর কোর্টে আজই তোলা হবে ধৃতকে 


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন ৬০ বছরের বেশি ও ৪৫ বছরের বেশি কোমর্বিডিট রোগিরা টিকা গ্রহণ করতেই পারেন।মোদীকে টিকা দিয়েছিলেন সিস্টার পি নিবেদিতা। তিনি জানিয়েছেন ভারত বায়োটেকের করোনা টিকা কোভ্যাক্সিন দেওয়া হয়েছে মোদীকে। ২৮ দিন পরে দ্বিতীয় ডোজটি দেওয়া হবে তাঁকে। 

 

 

 


 বিস্তারিত আসছে....