ভেন্টিলেটর সহায়তা দেওয়া হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়-কে। জানা গিয়েছে তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে ছিল। সোমবার সফল অস্ত্রোপচার করে তা বাদ দেওয়া হয়েছে। বর্তমানে দিল্লিতে সেনাবাহিনীর আরএন্ডআর হাসপাতালে ভর্তি রয়েছেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি। অস্ত্রোপচারের আগে তাঁর করোনভাইরাস পরীক্ষা করা হয়েছিল। সোমবার সকালেই জানা গিয়েছিল তার ফল ইতিবাচক এসেছে।

সোমবার সকালে নিজের ট্যুইটার অ্যাকাউন্টেই প্রণব মুখোপাধ্যায়  জানিয়েছিলেন অন্য একটি বিষয়ে হাসপাতালে এসে তিনি জানতে পেরেছৈেন যে তিনি করোনা পজিটিভ। গত কয়েকদিনে তাঁর সংস্পর্শে এসেছিলেন যাঁরা তাঁদের সকলকে স্ববিচ্ছিন্নতান্নতায় যাওয়ার পরামর্শ দেন তিনি। 


এদিন সন্ধ্যায় প্রাক্তন রাষ্ট্রপতির স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নিতে আরআর হাসপাতালে এসেছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। প্রায় ২০ মিনিট তিনি ছিলেন হাসপাতালে।

এছাড়া 'আদ্যন্ত কংগ্রেসম্যান' প্রণব মুখোপাধ্যায়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়্গে, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট-সহ তাঁর বেশ কয়েকজন প্রাক্তন সহকর্মী।

কংগ্রেস দলের পক্ষ থেকেও অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে বলা হয়েছে, 'প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় কোভিডের  হাত থেকে দ্রুত আরোগ্য় লাভভ করুন আমরা সেই কামনা করছি।'

তবে শুধু কংগ্রেস দলই নয়, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাই প্রথম ও একমাত্র বাঙালী রাষ্ট্রপতির দ্রুত সুস্থতা কামনা করেছেন। তাঁর পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় টুইট করে বাবার দ্রুত আরোগ্য কামনা তো করেইছেন, সেইসঙ্গে সমস্ত দেশবাসীর কাছেও তাঁর বাবা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই প্রার্থনা করার আবেদন করছেন।