আজ রাত ৮টায় ফের জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লকডাউন নিয়ে তিনি কী বলেন এখন সেদিকেই তাকিয়ে গোটা দেশ। সোমবারই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। তিনি যে ফের আজ জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন পিএমওর তরফে সেকথা ট্যুইটারে ঘোষণা করা হয়। 

 

দেশে তৃতীয় দফার লকডাউন শেষ হতে চলেছে আগামী ১৭ মে। এদিকে সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। বর্তমানে দেশে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে ১৭ মের পর দেশে করোনা মোকাবিলায় কী রমকৌশল নেওয়া হবে তা নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে দীর্ঘক্ষণ ভিডিও কনফারেন্সে বৈঠক করেন তিনি। বৈঠকে একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁকে লকডাউনের মেয়াদ বাড়ানোর অনুরোধ করেন বলে জানা যাচ্ছে। গতকালের বৈঠকে লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হবে বলেই কেন্দ্রের তরফে ইজ্ঞিত মিলেছে। আজ রাত ৮টায় জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী সেই বিষয়েই নতুন কোনও ঘোষণা করতে পারেন বলে মনে করা হচ্ছে।

 

গত ২৪ এপ্রিল রাত ১২টা থেকে ভারতে লকডাউন শুরু হয়েছে। সেদিন রাতে প্রধানমন্ত্রী নিধেই সেকথা ঘোষণা করেন। দ্বিতীয় দফার লকডাউনের ঘোষণাও প্রধানমন্ত্রী নিজেই করেছিলেন। তবে তৃতীয় দফার লকডাউনের মেয়াদ বৃদ্ধির কথা স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানান হয়েছিল। এবার ১৪ এপ্রিলের পর ফের একবার জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী।