করোনার কোপে শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের চেয়ারপার্সন মোহান্ত নৃত্যগোপাল দাস। বৃহস্পতিবারই তাঁর করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এসেছে বলে জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

বৃহস্পতিবার এক বিবৃতিতে উত্তরপ্রদেশ সরকার জানিয়েছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মোহান্ত নৃত্যগোপাল দাসের স্বাস্থ্যের বিশদ খোঁজ খবর নিয়েছেন। মথুরার জেলা ম্যাজিস্ট্রেট এবং মেদান্ত হাসপাতালের ডাত্তারদের সঙ্গেও কথা বলেছেন মুখ্যমন্ত্রী। রাম মন্দির তীর্থ ক্ষেত্র ট্রাস্টের চেয়ারপার্সন-এর অবিলম্বে চিকিৎসা শুরু করার জন্য অনুরোধ করেছেন মেদান্ত হাসপাতালের ডাক্তারদের। জেলা ম্যাজিস্ট্রেটকে তিনি মোহান্তের জন্য সর্বোত্তম চিকিত্সা সহায়তা দেওয়ার জন্য সমস্ত সম্ভাব্য সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

গত ৫ আগস্ট অযোধ্যাতে রাম মন্দিরের ভূমি পূজা অনুষ্ঠানেও মোহান্ত নৃত্যগোপাল দাস উপস্থিত ছিলেন। একই মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেই দেখা গিয়েছিল তাঁকে। ওই অনুষ্ঠানের মোহান্ত বলেছিলেন, ভূমি পুজোর মধ্য দিয়েই অযোধ্যায় রাম মন্দির নির্মাণের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে। অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর কাছ থেকে বিদায় নেওয়ার সময়, প্রধানমন্ত্রীকে তিনি দ্রুত রামমন্দিরের নির্মাণের জন্য অনুরোধ করেছিলেন। তাঁদের হাত মেলাতেও দেখা গিয়েছিল।