সারা দেশের মক কাশ্মীরের প্রতিদিনই নতুন করে করোনা সংক্রমমের খবর পাওয়া যাচ্ছে। বর্তমানে কেন্দ্রশাসিত এই অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা ৭৫। শেষপাওয়া খবরে তাঁদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ জন। করোনার বলি হয়েছেন ২ জন। আর এর মধ্যেই উপত্যকায় নতুন করে জঙ্গি হামলার ছক।

আরও পড়ুন: জুনে পরিস্থিতি হবে সবচেয়ে খারাপ, সমীক্ষা বলছে লকডাউন চলতে পারে সেপ্টেম্বর পর্যন্ত

গোটা দেশের মত কাশ্মীরেও চবছে ২১ দিনের লকডাউন। এরমধ্যেই লকডাউনের ১১ দিনের সকালে ফের নতুন করে উত্তপ্ত হয়ে উঠল উপত্যকা। শনিবার ভোরে বাহিনীর  সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয় ভূস্বর্গের কুলগাম অঞ্চলে। শেষপাওয়া খবরে, জম্মু-কাশ্মীর পুলিশের গুলিতে ২ জঙ্গির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও চলছে গুলির লড়াই।

আরও পড়ুন: লকডাউন মানছেন না বয়স্ক বাবা, আটকাতে এবার পুলিশে এফআইআর দায়ের ছেলের

 

 

জানা গিয়েছে, কুলগামের মনজগাম অঞ্চলে শনিবার ভোরে বেশ কয়েকজন জঙ্গি এনকাউন্টারের প্রস্তুতি নিচ্ছিল।  গোপন সূত্রে সেই খবর পেয়ে গোটা এলাকা ঘিরে ফেলে পুলিশ। শুরু হয়ে যায় দুই তরফের গুলি বিনিময়। 

নগ্ন হয়ে নার্সের কাছে দাবি করছেন বিড়ি, তবলিগ জামাতে অংশগ্রহণকারীর নিয়ে ফাঁপরে হাসপাতাল

সেনার ৩৪ আরআর এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী মিলে এই অভিযান চালায়। পুরো এলাকা কর্ডন করে রাখা হয়েছে। মনজগাম এলাকায় এখনও ৪ জঙ্গি আত্মগোপন করে রয়েছে বলে পুলিশ সূত্রে দাবি করা হয়েছে। এই জঙ্গি দলটি সম্প্রতি ৩ নাগরিককে খুন করেছিল বলে জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ।