অবশেষে যবনিককা পড়ল মহারাষ্ট্রে একমাস ধরে চলতে থাকা 'মহানাটক'-এর। পাঁচদিনের মধ্যে দ্বিতীয়বার সরকার গঠন হল মহারাষ্ট্রে। ১৯তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন শিবসেনা প্রধান ও মহা বিকাশ আঘাড়ি-র নেতা উদ্ধব ঠাকরে। তাঁর পরে মন্ত্রী হিসেবে শপথ নেবেন শিবসেনা, এনসিপি ও কংগ্রেস দলের দুইজন করে মোট ছয়জন। এদিন সন্ধ্যা আটটায় হবে উদ্ধব ঠাকরে মন্ত্রিসভার প্রথম বৈঠক।

এদিন সামনের সারিতে বসে উদ্ধবের শপ গ্রহণ দেখতে হল বিজেপি নেতা তথা রাজ্যের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ-ও। মান-অভিমান ভুলে উপস্থিত থাকলেন উদ্ধব ঠাকরের খুড়তুতো ভাই তথা মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে। মহা বিকাশ আঘাড়ির সব নেতারাই মূল মঞ্চে ছিলেন। এছাড়া, ডিএমকে প্রধান এম কে স্টালিন এবং আরেক নেতা টিআর বালু, কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ, এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেল, কপিল সিব্বল উপস্থিত ছিলেন।

আরও পড়ুন - সত্যি হল না গুজব, শেষ পর্যন্ত 'ধর্মনিরপেক্ষ' হল শিবসেনা

এদিন শপথগ্রহণ মঞ্চের একপাশে বালাসাহেব ঠাকরের একটি সিংসনাবিষ্ট মূর্তি রাখা ছিল। রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি শপথ গ্রহণের জন্য ডাকতেই প্রথমে গিয়ে শিবসেনার প্রাণপুরুষের মূর্তির পা ছুঁয়ে প্রণাম করেন উদ্ধব। তারপর 'জয় মারাঠা' জয়ধ্বনির মধ্যে শুদ্ধ মারাঠা ভাষায় মহারাষ্ট্রের ১৮তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন তিনি।

আরও পড়ুন - একবার পুড়েছে মুখ, ফের মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী পেতেই তুরন্ত টুইট মোদীর

তাঁর সঙ্গে এদিন মন্ত্রী হিসেবে শপথ নেন শিবসেনার একলাথ শিন্ডে ও সুভাষ দেশাই, এনসিপি-র জয়ন্ত পাতিল ও ছগন ভুজবল এবং কংগ্রেসের বালাসাহেব থোরাট ও সাতিন রাউত।

আরও পড়ুন - 'সুলতানশাহি'র কাছে আত্মসমর্পন 'গডসে ভক্ত'দের, 'সামনা'র হবে 'সনিয়ানামা'