তিরথ সিং রাওয়াত পদত্যাগ করলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে। শুক্রবার সন্ধ্যায় তিনি রাজ্যপালের সঙ্গে দেখা করতে চেয়ে আবেদন জানিয়েছেন। সূত্রের খবর রাজ্যপালের সঙ্গে দেখা করেই তিনি তাঁর হাতে পদত্যাগপত্র দিতে পারেন। ইতিমধ্যেই মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ দেরহাদুন যাচ্ছেন। আজ রাত সাড়ে নটা নাগাদ তিনি সাংবাদিক বৈঠক করতে পারেন। 

তিরথ সিং রাওয়াত মাত্র চার মাস আগে  উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছিলেন। ত্রিবেন্দ্র সিং রাওয়াতকে সরিয়ে তিরথ সিং রাওয়াতকে উত্তরাখণ্ডের দায়িত্ব দিয়েছিল বিজেপি। কিন্তু নির্বাচনের আগেই তিনি মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে চান বলেই জল্পনা শুরু হয়েছে। গত তিন দিন ধরে তীরথ সিং ছিলেন দিল্লিতে। একাধিক বৈঠক করেছেন বিজেপি নেতাদের সঙ্গে। 

সূত্রের খবর উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকে দিল্লিতে তলব করেছিলেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। দফায় দফায় বৈঠকও হয়। সূত্রের খবর রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে তাঁর বনিবনা হচ্ছিল না। একাধিক রাজ্য নেতৃত্ব তাঁর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে আসছিলেন। আগামী বছর উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন। আর তাই তার আগে পাহাড়ী রাজ্যে ঘর গোছাতে মরিয়া প্রয়াস চালাচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।