অবশেষে গ্রেফতার হল উত্তরপ্রদেশের কুখ্যাত মাফিয়া বিকাশ দুবে। জানা গিয়েছে বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশ-এর উজ্জইন শহরের এক জায়গা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে এখনও বিকাশ দুবের গ্রেফতারির বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

গতকাল বিকাশ-কে উত্তরপ্রদেশের পশ্চিম সীমান্তহর্তী এক এলাকায় দেখা গিয়েছিল। পুলিশ মনে করেছিল, সে দিল্লির আশপাশে কোথাও গা ঢাকা দিয়েছে। তাই গৌতম বুদ্ধনগর, নয়ডা, গ্রেটার নয়ডা-তে নিরাপত্তা বাড়ানো হয়েছিল। কিন্তু, সূত্রের খবর এদিন উজ্জইন-এর মহাকাল এলাকায় এক ব্যক্তিকে দেখে পুলিশের সন্দেহ হয়। সামনাসামনি আসতেই পুলিশ তাকে চিনে ফেলে এবং সেখানেই গ্রেফতার করে।

বিকাশ দুবের নামে ৬০টিরও বেশি অপরাধের মামলা রয়েছে। গত ২ জুলাই রাতে কানপুরের চৌবাপুর থানার অন্তর্গত দিক্রু গ্রামে তাকে ধরার জন্য অভিযান চালিয়েছিল পুলিশের একটি দল। কিন্তু চৌবাপুর থানার কিছু পুলিশকর্মীর মারফতি আগাম সেই অভিযানের খবর পেয়ে গিয়েচিল বিকাশ দুবে। তারপরই দলবল জড়ো করে, পুলিশ আসতেই স্বয়ংক্রিয় বন্দুক থেকে ঝাঁকে ঝাঁকে গুলি ছুড়েছিল। ওই ঘটনায় ৮ পুলিশ কর্মীর মৃত্যু হয়। আরও ৬ পুলি্শ কর্মী গুরুতর আহত হয়েছিলেন।

বিস্তারিত আসছে...