বুধবার, ফরাসী রাজধানি প্যারিস এবং তার আশেপাশের শহরতলিতে একটি বড় বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। জানা গিয়েছে প্যারিস শহর জুড়ে বেশ কিছুক্ষণ ধরে বিস্ফোরণটির প্রতিধ্বণি শোনা যায়। স্থানীয় সংবাদমাধ্যমে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের শব্দে শহরের বড় এলাকা জুড়ে থর থর করে বহুতল ভবনগুলি কেঁপে উঠেছে। বিস্ফোরণটি ঠিক কী কারণে ঘটেছে, বা আদৌ কোনও বিস্ফোরণ ঘটেছে কিনা তা এখনও স্পষ্টভাবে বলা যাচ্ছে না। কারণ, এখনও প্যারিস শহরের কোথাও থেকে কোনও ধোঁয়া বের হতে দেখা যায়নি বা অগ্নিকাণ্ডের কোনও খবর পাওয়া যায়নি।

প্যারিসে এখন ফ্রেঞ্চ ওপেন খেলা হচ্ছে। টেনিস কোর্ট থেকেও এই রহস্যজনক বিস্ফোরণের শব্দ শোনা যায়। খেলা থামিয়ে খেলোয়াড়দেরও ওপরের দিকে তাকাতে দেখা যায়। এই ঘটনার একটি ভিডিও ক্লিপ সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই দাবি করেন, প্যারিসে শোনা যাওয়া ওই বিশাল বিস্ফোরণের শব্দটি সম্ভবত একটি জেটবিমানের শব্দের গতিকে অতিক্রম করার শব্দ। পরে সংবাদ সংস্থা রয়টার্স-এর পক্ষ থেকে জানানো হয়, শব্দটি সত্যিই একটি যুদ্ধবিমানের শব্দের গতি অতিক্রম করে যাওয়ার শব্দ। অন্তত এমনটাই দাবি করেছে ফরাসী পুলিশ।