ইরানে ভয়াবহ বিমান দুর্ঘটনা। একশো আশি জন যাত্রী নিয়ে তেহরানের কাছে ভেঙে পড়ল ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, তেহরানের ইমাম খোমেইনি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বোয়িং ৭৩৭ বিমানটি ভেঙে পড়ে। স্থানীয় সময় মঙ্গলবার রাতে এই দুর্ঘটনা ঘটে বলে খবর। দুর্ঘটনায় বিমানে থাকা সব যাত্রীরই মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

ইরানের সরকারি টিভি চ্যানেলেই প্রথম এই দুর্ঘটনার খবর জানানো হয়। একটি ভিডিও- তে দেখা গিয়েছে ভেঙে পড়ার আগেই বিমানটিতে আগুন ধরে যায়। 

 

ইরান এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রাথমিক খবর অনুযায়ী, তেহরান বিমানবন্দর থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানটিতে যান্ত্রিক গোলযোগ ধরা পড়ে। তার পরেই বিমানটি আগুন ধরে যায়। সেই অবস্থাতেই কয়েক মুহূর্তের মধ্যে ভেঙে পড়ে বিমানটি।

জানা গিয়েছে, তেহরানের দক্ষিণপশ্চিম অংশে এই বিমানটি ভেঙে পরে। দুর্ঘটনার পর দ্রুত সেখানে পৌঁছেছে উদ্ধারকারী দল এবং তদন্তকারীরা। 

মঙ্গলবারই ইরাকে দু'টি মার্কিন সেনা ঘাঁটি লক্ষ্য করে ব্যালিস্টিক মিসাইল হামলা চালিয়েছে ইরান। এর কয়েক ঘণ্টার মধ্যেই এই বিমান দুর্ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে অবশ্য মনে করা হচ্ছে, যান্ত্রিক গোলযোগের কারণেই বিমানটি ভেঙে পড়েছে।