মাঝে দুই বছরের বিরতি। ফের সানরাইজার্স হায়দরাবাদ-এর অধিনায়ক হলেন বিস্ফোরক অস্ট্রেলিয়া ব্যাটার ডেভিড ওয়ার্নার। আগামী ২৯ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল ২০২০। এর আগে ২০১৬ সালে ওয়ার্নারের নেতৃত্বেই আইপিএল জিতেছিল সানরাইজার্স। কিন্তু ২০১৮ সালে বল বিকৃতির অভিযোগে ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁকে নির্বাসিত করলে আইপিএল-এও তাঁর খেলা আটকে যায়। কেইন উইলিয়ামসন-কে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার ফের কেইন-এর হাত থেকে দায়িত্ববার যাচ্ছে ওয়ার্নারের হাতে।

আরও পড়ুন - ডিভিলিয়ার্সকে জন্মদিনে শুভেচ্ছা জানালেন কোহলি, বললেন শিগগিরই দেখা হচ্ছে

২০১৮ সালে কেইন উইলিয়ামসন অবশ্য সানরাইজার্স হায়দরাবাদ-কে প্রায় একার জোরে ফাইনালে তুলেছিলেন। সেইবার ৭৩৫ রান করে তিনিই ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী। কিন্তু, মুম্বাই-এ ফাইনাল ম্যাচে তারা চেন্নাই সুপার কিংস-এর কাছে পরাজিত হয়েছিল। গত বছর সানরাইজার্স এলিমিনেটর ম্যাচে দিল্লি ক্যাপিটাল্স-এর কাছে পরাজিত হয়ে ছিটকে গিয়েছিল।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

🚨Announcement🚨 #OrangeArmy, our captain for #IPL2020 is @davidwarner31. #SRH #IPL

A post shared by SunRisers Hyderabad (@sunrisershyd) on Feb 26, 2020 at 9:34pm PST

ওয়ার্নার এবং কেইন-এর অধিনায়কত্বে বিশেষ তফাৎ না হলেও মনে করা হচ্ছে এই পরিবর্তনে হায়দরাবাদের দল গঠনে অনেকটাই সুবিধা হবে। আইপিএল-এ প্রথম একাদশে ৪ জনের বেশি বিদেশি খেলতে পারেন না। বিস্ফোরক ওপেনার হিসেবে ওয়ার্নারের প্রথম একাদশে থাকাটা একেবারে নিশ্চিত। এই অবস্থায় উইলিয়ামসন আর অধিনায়ক না থাকায় তার খেলাটা বাধ্যতামূলক নয়। তাই, সানরাইজার্স প্রথম একাদশে বাকি তিন বিদেশীর জায়গায় প্রয়োজন বুঝে ঘুরিয়ে ফিরিয়ে খেলোয়াড়দের ব্যবহার করতে পারবে।

আরও পড়ুন - এবারও আইপিএল কি অপ্রতিরোধ্য হয়ে উঠবে ধোনির চেন্নাই, দেখে নিন ম্যাচের দিনক্ষণ

তাদের দলে জনি বেয়ারস্টো, মহম্মদ নবি, রশিদ খান, মিচেল মার্শ, ফাবিয়ান অ্যালেন এবং বিলি স্টানলেক - বিদেশি ম্যাচ উইনারের কিন্তু অভাব নেই।

আরও পড়ুন - লোগো বদলে আইপিএল জয়ের স্বাদ পাবে কি আরসিবি, দেখে নিন বিরাটদের ম্যাচের সূচি