প্রবল বৃষ্টিতে বেলেঘাটা মেন রোডে প্রায় ১৫০ বছরের পুরোনো বাড়ি ভেঙে পড়েছে। দুজন গুরুতর আহত। জানা গিয়েছে, ধ্বংসস্তূপে দুজন আটকে পড়েছে। খবর পেতেই তাঁদের উদ্ধার করা হয়। এই মুহূর্তে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ, দমকল ও কলকাতা পুলিশের ডিএমজি।

আরও দেখুন, আজ রাজ্যে পূর্ণ লকডাউন, বাতিল থাকছে কী কী ট্রেন জেনে নিন

পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর যৌথ উদ্যোগে শুরু হয় উদ্ধার কাজ। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, 'এই বিল্ডিং টি প্রায় ১৫০ বছরের পুরোনো। আমরা যখন আসি এখানে, তখন একজনকে ধ্বংসস্তূপ চোখে পড়ে। দ্রুত আমরা তাঁকে উদ্ধার করি। প্রথমে আমাদের কাছে খবর ছিল যে, তিন এখানে আটকে আছে। পরবর্তীকালে আমরা জানতে পারি যে একজন ঠিক আছে। কিন্তু দুই জন  ধ্বংসস্তূপে আটকে ছিল। আমরা  তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি।'

আরও পড়ুন, ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, আজও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ

তবে শেষ রক্ষা হয়নি। জানা গিয়েছে,  ধ্বংসস্তূপ থেকে প্রতিমা সাহা নামে এক বৃদ্ধাকে উদ্ধার করার পর নীলরতন সরকার হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। উল্লেখ্য়, বেলেঘাটা মেন রোডে অবস্থিত প্রায় ১৫০ বছরের এই পুরোনো বাড়িটি মূলত চুন-সুড়কি দিয়ে তৈরি। এদিকে নিম্নচাপের জেরে কলকাতায় একটানা বৃষ্টি হচ্ছে। যেহেতু আগে থেকেই বাড়িটির অবস্থা খুবই খারাপ ছিল, তাই টানা বৃষ্টি আর ধরে রাখতে না পেরে শেষমেষ ভেঙে পড়ে বাড়িটি।

 

 

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে