Asianet News BanglaAsianet News Bangla

WB Assembly: শপথ নিলেন ৪ বিধায়ক, 'বিধানসভায় কেন নেই বিরোধীরা', ক্ষুব্ধ মমতা

মঙ্গলবার রাজ্য বিধানসভায় শপথ নিলেন বাংলার ৪ বিধায়ক। 'বিধানসভায় কেন নেই বিরোধীরা, বিধানসভাকে বিধানসভাই মনে করেন না ওরা', বলে এদিন রীতিমত ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

4 MLAs oath in in West Bengal Assembly and congratulated by Mamata Banerjee RTB
Author
Kolkata, First Published Nov 9, 2021, 1:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার রাজ্য বিধানসভায় (WB Assembly) শপথ নিলেন বাংলার ৪ বিধায়ক (MLA)। এদিন ৪ বিধায়কই শপথ গ্রহণ করলেন। তবে এদিন বিধানসভায় শপথগ্রহণ অনুষ্ঠানে বিরোধীরা কেউ না আসায় রীতিমত ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)।

 আরও পড়ুন, Biswa Bangla Global Summit: 'শিল্পই ভবিষ্যত', দুই বছর পর ফের বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন রাজ্যে

 এদিন বিরোধীরা কেউ না আসায় ক্ষোভ উগরে মমতা বলেন, 'বিধানসভায় কেন নেই বিরোধীরা, বিধানসভাকে বিধানসভাই মনে করেন না ওরা।যখন খুশি আসেন, যখন খুশি চলে যান। ওদের মর্ম বেদনা হয়, তবে দুঃখ্য হয় না। এটাই ওদের রীতি।' এই প্রসঙ্গে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেছেন, বিরোধীরা তো ওনার মতো বিধানসভায় ভাঙচুর করেননি। তিনি যেভাবে সবার সামনে ভাঙচুর করেছিলেন, তা তো করেনি। সেদিন উনি বিধানসভার সদস্য ছিলেন না। ওনার দলের লোকেরা ভাঙচুর করেছিল। তখন তো অনুতাপ করেননি।  বিধানসভায় বিরোধীদের কথা বলতে দেওয়া দেন না, বিরোধীদের কোনও মর্যাদা দেওয়া হয় না।। বিরোধীদের আক্রমণ করা হয়। আর আজ আসেনি বলে অনুতাপ হচ্ছে বলে কটাক্ষ করেন। বিজেপি নেতার আরও দাবি, বিরোধী দলনেতাকে ডেকে আলোচনা করা দরকার। বিরোধীদের মর্যাদা দিয়ে বিধানসভা চালানো যায় বলে দাবি জয়প্রকাশের। 

আরও পড়ুন, Alapan Bandyopadhyay: আলপনকে খুনের হুমকি চিঠি পাঠিয়েছিলেন শহরেরই এক চিকিৎসক, পুলিশের জালে ৩

উল্লেখ্য,এবারের উপনির্বাচনে ৪ কেন্দ্রে রেকর্ড ভোটে জয় এনেছেন তৃণমূল প্রার্থীরা। খড়দায় ৯৩,৮৩২ ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়, গোসাবায় ১,৪১,৮৯৩ ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী সুব্রত মন্ডল, শান্তিপুরে ৬৩,৮৯২ ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী ব্রজকিশোর গোস্বামী    এবং দিনহাটায় ১,০৬৩,০৫ ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। এদিন বিধানসভায় এই চার বিধায়ক শপথ নিতেই অভিনন্দন জানিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, আমাদের সরকারই একমাত্র , যারা কথা দিয়ে কথা রাখে। কেউ কেউ আচ্ছে দিন বলে, বুরে দিন চলে আসে, বলে নাম না করে মোদী সরকারকে তোপ দাগেন মমতা। অপরদিকে মমতা এদিন দুয়ারে রেশন, টিকাকরণ নিয়ে কথা বলেছেন। তিনি বলেছেন, আট কোটি মানুষকে টিকা দিয়েছি। আরও ১৪ কোটি টিকা (Covid Vaccine) প্রয়োজন আমাদের। ১৬ নভেম্বর থেকে দুয়ারে রেশন (Ration) চালু হবে।' তিনি উল্লেখ করেছেন, দুয়ারে রেশন অর্থাৎ বাড়ি বাড়ি রেশন পৌছে দেওয়ার জন্য তিন-চার চাকার গাড়ি কিনতে ডিলার দের ঋণ দেওয়া হবে। সেই গাড়িই পৌছে যাবে পাড়ায় পাড়ায়। গাড়ির দামের ২০ শতাংশ বা সর্বাধিক ১ লক্ষ টাকা ভর্তুকি মিলবে বলেও জানিয়েছেন মমতা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios