Asianet News BanglaAsianet News Bangla

বৃষ্টিতে উত্তর কলকাতায় ভেঙে পড়ল বাড়ি, ধ্বংসস্তূপের তলায় ১ শিশু সহ আটকে ২

রাতভর বৃষ্টি উত্তর কলকাতায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল  বাড়ি।   ৯ নম্বর আহিরীটোলা লেনে বাড়ি ভেঙে ধ্বংসস্তূপের তলায় এক শিশু সহ দুই জন আটকে পড়ার আশঙ্কা। 

A Building Collapse in Ahiritola during heavy Rain in North Kolkata RTB
Author
Kolkata, First Published Sep 29, 2021, 10:16 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাতভর বৃষ্টি (Heavy Ran) উত্তর কলকাতায় হুড়মুড়িয়ে ভেঙে (Builing Collapse ) পড়ল  বাড়ি।  উল্লেখ্য, রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে। একটানা বৃষ্টিতে (North Kolkata) উত্তর কলকাতার ৯ নম্বর আহিরীটোলা লেনে বাড়ি ভেঙে ধ্বংসস্তূপের তলায় এক শিশু সহ দুই জন আটকে পড়ার আশঙ্কা। ঘটনাস্থলে ইতিমধ্য়েই বিপর্যয় মোকাবিলা বাহিনী, দমকল বাহিনী এবং পুলিশ পৌছে গিয়েছে। চলছে উদ্ধারকাজ ( Rescue Work)।

আরও পড়ুন, বইছে ঝোড়ো হাওয়া, প্রবল বর্ষণ শুরু দক্ষিণবঙ্গে, কী বলছে হাওয়া অফিস 

জানা গিয়েছে, বুধবার ভোর চারটে নাগাদ উত্তর কলকাতার ৯ নম্বর আহিরীটোলা লেনে একটি দোতালা বাড়ির একাংশ ভেঙে পড়ে। আচমকাই বিশাল জোরে কিছু পড়াে যাওয়ার আওয়াজ পেতেই বাইরে বেরিয়ে আসে অনেকেই। দেখে বাড়িটির একাশ ভেঙে পড়েছে। ওই বাড়ির মধ্য়ে ছিল মোট ২ টি পরিবার। একটি পরিবার ভেঙে পড়া দেওয়ালে ছিদ্র তৈরি করে বেরিয়ে আসতে সক্ষম হয়। কিন্তু অপর পরিবারের গৃহকর্ত্রী এবং শিশু আটকে পড়ে। ঘটনাস্থলে ইতিমধ্য়েই বিপর্যয় মোকাবিলা বাহিনী, দমকল বাহিনী এবং পুলিশ পৌছে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ ।

আরও পড়ুন, Durga Puja: দশভূজা নয়, ১০৩ বছরের হাওড়ার শ্রীমানী পরিবারের দেবী দুর্গা পূজিত হন হরগৌরী রুপে 

  উল্লেখ্য, ১১ সেপ্টেম্বরেও প্রবল বৃষ্টির জেরে বড়বাজারের বাবুলাল লেনে ভেঙে পড়ে একটি বাড়ি। জুন মাসে শিয়ালদহ সুরেন্দ্রনাথ কলেজের পাশে একটি তিন তলা গাড়ি ভেঙে আহন ১ জন। পুরসভার খতিয়ান অনুযায়ী এই মুহূর্তে বিপজ্জনক ৩ হাজার বাড়ি রয়েছে কলকাতায়। তবে শুধু কলকাতাতেই নয়, চলতি মাসে ভারী বৃষ্টি বাড়ি পড়েছে কেশপুরেও।টানা বৃষ্টির ফলে কেশপুরে ভেঙে পড়ে দোতলা মাটির বাড়ি।পরিস্থিতির কথা মাথায় রেখে আগেই প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়েছিলেন পরিবারের সদস্যরা। তবে বাড়িটি গোয়ালঘরের উপর ভেঙে পড়ায় চাপা পড়ে মৃত্যু হয়েছে তিনটি গবাদিপশু সহ বহু হাঁস-মুরগির। শুধু একটি বাড়িই নয়। কেশপুরে আরও কয়েকটি বাড়ি ভেঙে পড়েছে বলে জানিয়েছেন সেখানের পঞ্চায়েত সমিতির সভাপতি।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 A Building Collapse in Ahiritola during heavy Rain in North Kolkata RTB

A Building Collapse in Ahiritola during heavy Rain in North Kolkata RTB

Follow Us:
Download App:
  • android
  • ios