ফের করোনা আক্রান্ত হলেন আরও এক প্রসূতি। হাসপাতাল সূত্রে খবর,  সোমবার তিনি সন্তান প্রসব করেন। এরপরই করোনার উপসর্গ দেখা যায় নবজাতকের মা-এর শরীরে। সঙ্গে সঙ্গেই তাঁর লালারসের নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। বুধবার রাতে সেই রিপোর্ট পজিটিভ আসে। উল্লেখ্য় এর আগে মেডিক্যালে এক সদ্য়োজাতের মা করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন, করোনা আক্রান্ত সদ্য়োজাতের মা-বাবা, মাত্র ২১ দিনেই নবজাতককে দেখতে হল কঠোর পৃথিবী

উল্লেখ্য়,এর আগে মেডিক্যালে এক সদ্য়োজাতের মা করোনা আক্রান্ত হয়েছেন। সন্তান জন্ম দেওয়ার পরই করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হন মা। সন্তান জন্ম দেওয়ার পরই জ্বর আসে তাঁর। দ্রুত ওই প্রসূতির লালারস পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্টে ওই প্রসূতির শরীরে করোনার জীবাণু পাওয়া যায়। এরপরই কর্তৃপক্ষের তরফে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রসূতি রোগ বিভাগের ইডেন বিল্ডিং বন্ধ করে দেওয়া হয়। আরও একবার সেই ছবিই উঠে আসল এনআরএস হাসপাতালে। জানা গিয়েছে,  এনআরএসের প্রসূতি বিভাগেই ভর্তি ছিলেন ওই মহিলা। হাসপাতাল সূত্রে খবর,  সোমবার তিনি সন্তান প্রসব করেন। এরপরই করোনার উপসর্গ দেখা যায় নবজাতকের মা-এর শরীরে। সঙ্গে সঙ্গেই তাঁর লালারসের নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। বুধবার রাতে সেই রিপোর্ট পজিটিভ আসে। এরপর বৃহস্পতিবার নবজাতক সহ মাকে দ্রুত  বাঙ্গুর হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।


আরও পড়ুন,করোনা আক্রান্ত চিকিৎসক, রোগী ভর্তি বন্ধ হওয়ার আশঙ্কা এবার ন্যাশনাল মেডিক্যালে

অপরদিকে, করোনা আক্রান্ত প্রসুতির সংস্পর্শে ডাক্তার, নার্স থেকে শুরু করে যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা এসেছিলেন, তার তালিকা তৈরির কাজ ইতিমধ্য়েই শুরু হয়েছে। তাঁদের প্রত্যেককেই আপাতত কোয়ারেন্টিনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি  হাসপাতাল সূত্রে খবর,  ওই প্রসূতি বিভাগের কয়েকজন রোগীরও সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে নমুনা পরীক্ষা করা হবে।






আরও পড়ুন, লকডাউনে কলকাতায় আটকে পড়ে আত্মহত্য়ার চেষ্টা, হাসপাতালে চিকিৎসাধীন ভিন রাজ্য়ের ইঞ্জিনিয়ার

করোনার কোপে বন্ধ কলকাতার আস্ত একটি হাসপাতাল, ১০০ ছাড়িয়ে চিকিৎসক-নার্স সহ কোয়ারেন্টাইনে
 
পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার