কলকাতার রাজাবাজারে সিএএ বিরোধী আন্দোলন মঞ্চে হাজির হলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। শামিল হলেন তিনি সিএএ বিরোধী আন্দোলনে। নাগরিকত্ব বিল আইনে পরিণত হওয়ার পর থেকেই সিএএ এবং এনআরসি-র বিরোধিতায় সরব হয়েছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। এবার রাজাবাজারে সিএএ বিরোধী আন্দোলন মঞ্চে থেকে নাগরিকত্ব আইনের প্রতিবাদ জানালেন তিনি।

আরও পড়ুন, মঙ্গলবার থেকেই শুরু মাধ্যমিক, পরীক্ষার্থীদের জন্য় বিশেষ ব্যবস্থা নিল লালবাজার

নাগরিকত্ব বিলে রাষ্ট্রপতি সিলমোহর দেওয়ার পর থেকে প্রতিবাদে ফুঁসছে গোটা দেশ। রণক্ষেত্রের চেহারা নিয়েছে বিভিন্ন রাজ্য। সংঘর্ষের জেরে উত্তরপ্রদেশে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। বাস-ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে কলকাতা সহ গোটা রাজ্যেও। এই পরিস্থিতিতে আন্দোলনের নতুন পথ দেখিয়েছিল দিল্লির শাহিনবাগ। তাঁদের পথে হেঁটেই কলকাতার খিদিরপুর, পার্ক সার্কাস, রাজাবাজারে অবস্থান বিক্ষোভ শুরু করেন নাগরিকত্ব আইন বিরোধীরা। বিক্ষোভস্থল থেকে প্রতিনিয়ত সিএএ বাতিলের দাবি জানান তাঁরা। তাঁদের পাশে দাঁড়ান সিএএ বিরোধী বড়সড় ব্যক্তিত্বরা। 

আৎও পড়ুন, স্কুল পড়ুয়াদের দেওয়া হচ্ছে নিরামিষ মিড-ডে মিল, অভিযোগ কলকাতা পুরসভার বিরুদ্ধে

উল্লেখ্য় সম্প্রতি কলকাতা বইমেলাতে এসেও  নাগরিকত্ব আইন নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে কথা বলেছিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। স্বরা জানিয়েছিলেন, সিনেমার কাহিনি, কিংবা সাহিত্যের  শক্তি অপরিসীম। এবং এই কথা বলতে গিয়েই টেনে আনলেন নাগরিকত্ব প্রসঙ্গ এবং ছাত্রসমাজের ভূমিকার কথা। তিনি বলেছিলেন,'সিনেমার কাহিনি, কিংবা সাহিত্যের লেখনীর শক্তি অপরিসীম। তাই তো ছাত্রসমাজ প্রতিবাদের ভাষা হিসেবে নাটককে বেছে নিলে, আক্রান্ত হতে হয় তাঁদের।' অপরদিকে, সদ্যই পার্ক সার্কাসে বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করেন জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ। তিনি ঘোষণা করেন, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের সব পড়ুয়া পার্ক সার্কাসের বিক্ষোভকারীদের পাশে আছে।