কাটমানি বিষয়ে চাপানউতোর চলছে রাজ্যে। মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই বিষয়ে মুখ খোলার পর থেকেই এই ইস্যুতে সোচ্চার হয়েছে সাধারণ মানুষ। কোথায় সরাসরি গণমাধ্যমে অভিযোগ আনা, কোথাও সরাসরি নেতাও বাড়ি ঘেরাও। বিশৃ্ঙ্খলা এড়াকে গ্রিভান্স সেলও খোলা হয়েছে। এবার এই কাণ্ডেই মুখ খুললেন র এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিংহ। 
 
এদিন জ্ঞানবন্ত সিংহ স্পষ্ট জানান,কাটমানি বিষয়ে অভিযোগ গ্রহণ করতে হবে । জনপ্রতিনিধি ও সরকারি কর্মীদের বিষয়ে অভিযোগ এলে এফআইআর গ্রহণ করে তবে তদন্ত শুরু করতে হবে। কোন আইনে মামলা হবে তাও বলছেন জ্ঞানবন্ত সিংহ। প্রতিটি জেলার পুলিশ আধিকারিকের উদ্দেশ্যে তাঁর বার্তা কাটমানির অভিযোগ এলেই সরকারি সম্পত্তি তছরূপের মামলা করতে হবে ৪০৯ ধারায়।  অর্থাৎ বোঝাই যাচ্ছে প্রশাসনিক সিদ্ধান্তকে আরও সক্রিয় করতে চাইছেন জ্ঞানবন্ত। 

আরও পড়ুনঃ কাটমানির টাকাতেই সমাজসেবা, সালিশি সভায় দাবি তৃণমূল নেতার, দেখুন ভিডিও

প্রসঙ্গ এদিনই তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সংবাদমাধ্যমকে ভর্ৎসনা করেন কাটমানি কাণ্ড নিয়ে। তাঁর দাবি ছিল কাটমানির খবরকে বিকৃত করছে সংবাদমাধ্যমগুলি। তিনি কাটমানি সংক্রান্ত নানা অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, তাঁর দলীয় কর্মীদের মধ্যে ৯৯.৯ শতাংশই কঠোর পরিশ্রমী। বিকেল গড়াতে না গড়াতেই এডিজি আইন শৃঙ্খলা জ্ঞানবন্ত সিংহের হুঁশায়ারি অবশ্য অন্য কথা বলছে। এবার নতুন করে জেলায় জেলায় তথা থানায় থানায় কাটমানি তালিকা তৈরির পালা।