রাজ্য়ের মুখ্যসচিব হচ্ছেন আলাপন বন্দ্য়োপাধ্যায়। এতদিন তিনি স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করছিলেন।  সোমবার বিক্ষপ্তি জারি করেছে রাজ্য সরকার। এবং সেই নিজেই টুইট করে জানিয়েছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 

আরও পড়ুন, সংসার চালাতে ৫৩ লক্ষ টাকা চেয়েছিলেন রাজ্যপাল, সাফ 'না' শোনাল নবান্ন


উল্লেখ্য, ১৯৮৭ সালের ব্য়াচের আইএস অফিসার, যিনি এতদিন ধরে   স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করছিলেন। তাছড়াও সংসদ বিষয়ক এবং তথ্য সংষ্কৃতি দফতরের দায়িত্বও পালন করছিলেন তিনি। এদিকে এতদিন মুখ্যসচিবের পদ সামলাচ্ছিলেন এতদিন রাজীব সিনহা। কিন্তু এবার তার অবসরের সময়। সম্ভবত চলতি মাসেই কাজের মেয়েদ শেষ হয়ে যাচ্ছে রাজীব সিনহার। আগেই গুঞ্জন উঠেছিল এই খবর নিয়ে। কারণ এই মুহূর্তে দক্ষতার নিরিখে আলাপন বন্দ্য়োপাধ্যায়ই সবথেকে এগিয়ে।

I'm pleased to announce that Alapan Bandyopadhyay, now Addnl Chief Secy (Home & Information) is appointed as the new Chief Secretary of WB.
H K Dwivedi, hitherto Finance Secy, will be new Home Secy & Manoj Pant takes charge of Finance w.e.f. 1st Oct. Best wishes to entire team.

— Mamata Banerjee (@MamataOfficial) September 28, 2020

আরও পড়ুন, ভিসা ছাড়াই বিশ্ব-ভ্রমণ, বহাল তবিয়তে এই ১৬ টি দেশে ঘুরে আসতে পারবেন ভারতীয়রা, দেখুন ছবি

অপরদিকে আলাপনের স্বরাষ্ট্র সচিবের আসনের দায়িত্বে বসবেন এইচ কে দ্বিবেদী।  আর অর্থ দফতরের নতুন সচিব হচ্ছেন মনোজ পন্থ। এদের সকলকেই শুভেচ্ছা, অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 

আরও পড়ুন, পুজোর আগে মেট্রো চালুর ভাবনা রবিবারেও, পাতালরেলের পরিষেবায় একগুচ্ছ নয়া পরিকল্পনা