দক্ষিণেশ্বরে মায়ের মন্দিরে পৌছালেন অমিত শাহ। মা ভবতারিণীকে দর্শণ করেই শুক্রবারের সফর শুরু করলেন তিনি। দক্ষিণশ্বর মন্দিরে উপস্থিত ছিলেন রাজ্যের বিজেপীর শীর্ষ নেতারা। অমিত শাহকে কপালে তিলক পরিয়ে স্বাগত জানান অগ্নিমিত্রা পাল।

 


আরও পড়ুন, আজ মতুয়া সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ, প্রস্তুতি তুঙ্গে নিউটাউনে

 

সূত্রের খবর, শুক্রবার সকালে দক্ষিণেশ্বর মন্দিরে মাকে দর্শণ করে অমিত শাহের ১০ টা ৩৫ এ গল্ফ ক্লাবে যাওয়ার কথা। সেখানে হয়ে ইজেডসিসি-তে ১১ টা ৩০ নাগাত পৌছাবেন। ১ টা ১৫ তে গৌরাঙ্গ নগর, ২ টা ১৫ নাগাত নিউটাউন, ৩ টা ১৫ নাগাত  আবার ইজেডসিসি ফিরে মিটিং করবেন তিনি। সারাদিনেই অনেকের সঙ্গে দেখা করবেন তিনি।দুপুরে প্রথমে অমিত শা যাবেন নিউটাউন জ্যোতিনগরে মতুয়া মহাসঙ্ঘের মন্দিরে।

আরও পড়ুন, 'উত্তর প্রদেশে আদিবাসী মেয়েদের ধর্ষণ ঢাকতেই মতুয়া প্রেম', শাহকে আক্রমণ ফিরহাদের

 

 জ্যোতিনগর মোড় থেকে মন্দির পর্যন্ত মহিলারা ফুল নিয়ে দাঁড়িয়ে থাকবে। অমিত শা ঢুকলে পুষ্প বৃষ্টি করা হবে। সঙ্গে বাজবে ডাঙ্কা- কাশি ।মন্দিরের ভিতরে তিনি প্রবেশ করার পর বাসার ব্যবস্থা করা হচ্ছে সেখানে বসবেন। তার পর পুজো দেবেন। মন্দির কমিটির তরফ থেকে একটি স্বারক লিপি দেওয়া হবে। যেখানে তাদের দুটো দাবি থাকবে। প্রথমত, যে নাগরিকত্ব আইন পাশ হয়েছে সেই নাগরিকত্ব দেওয়ার কাজ যত তাড়াতাড়ি সম্ভব এবং নিঃশর্ত সেই নাগরিকত্ব দিতে হবে। দ্বিতীয়ত, কেষ্টপুর থেকে যাত্রাগাছি পর্যন্ত যে বাগজোলা খাল ধার রাস্তা আছে সেই রাস্তার নাম শ্রী শ্রী গুরুচাঁদ ঠাকুর সরণি করতে হবে। এর পর তারা অনুরোধ করবে অমিত শা এর কাছে যাতে ভক্তদের উদ্যেশে তিনি যেন কিছু বলেন। এরপরেই দুপুর মতুয়া সম্প্রদায়ের বাড়িতে করবেন মধ্যাহ্নোভোজন।

আরও পড়ুন, দেশজুড়ে শৈত্যপ্রবাহ, শীতের আমেজ কলকাতায়

 

HM Shri @AmitShah offers prayers at Dakshineswar Kali Temple. #EbarBanglayBJP https://t.co/1IPrzMJZvN

— BJP Bengal (@BJP4Bengal) November 6, 2020