শুভজিৎ পুততুন্ডঃ-  কলকাতা হাইকোর্টের আইনজীবী রজত দে হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হলেন স্ত্রী। খুন ও তথ্য প্রমাণ লোপাটের ধারায় দোষী সাব্যস্ত হলেন অনিন্দিতা পাল।গ্রেপ্তার হওয়ার এক বছর নয় মাস চোদ্দো দিনের মাথায় অনিন্দিতাকে দোষী প্রমাণিত করল আদালত।  সাজা শোনানো হবে বুধবার।

আরও পড়ুন, করোনা দেহ পোড়ানো নিয়েও কালোবাজারি, রমরমিয়ে চলছে মোটা টাকার ব্যবসা

 


প্রসঙ্গত, ২০১৮ সালের ২৫ নভেম্বর নিউটাউন ডিবি ব্লকে আইনজীবী রজত দে-কে মৃত অবস্থায় পাওয়া যায়। অতঃপর  ডিসেম্বর মাসের ১ তারিখে  রজত দে খুনের অভিযোগে পুলিশ তারই আইনজীবী স্ত্রী অনিন্দিতা পাল দে-কে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়ার ঠিক দশ মাসের মাথায় সুপ্রিম কোর্টের নির্দেশে জামিন পেয়েছিলেন অনিন্দিতা পাল দে। জন মানসে আলোড়ন ফেলা রজত দে হত্যা মামলার পরতে পরতে ছিল চাঞ্চল্যকর প্রসঙ্গ। অবশেষে এই মামলার রায় ঘোষণা দিন আসে বারাসাত আদালতে। সোমবার আইনজীবী খুনে ধৃত অনিন্দিতা পাল দে-কে খুন ও তথ্য প্রমাণ লোপাটের ধারায় দোষী সাব্যস্ত করেছে বারাসাত আদালত। 

আরও পড়ুন, মহালয়ায় পিতৃতর্পনে করোনাবিধি মানার পরামর্শ প্রশাসনের, মঙ্গলবার দুর্গাপুজো নিয়ে বৈঠক পুরসভার

তবে সাজা শোনানো হবে বুধবার। শোনার প্রতীক্ষায় উদগ্রীব বাদী - বিবাদী  পক্ষ তথা আইনজীবী মহল। কারণ খুন হওয়া রজত দে ও তার খুনে অভিযুক্ত অনিন্দিতা পাল দে উভয়েই আইনজীবী এবং স্বাভাবিক কারণেই উভয়েই বহু আইনজীবীর ঘনিষ্ঠ। ফলে যুগপৎ ভাবে অত্যন্ত মর্মান্তিক একটি ঘটনা ও কৌতূহল উদ্রেক কারী এক মামলার যবনিকা পড়া সময়ের অপেক্ষা মাত্র।