নারদকাণ্ড কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।তাই সোমবার কলকাতা হাইকোর্টে যে শুনানি হওয়ার কথা, তাতে স্থগিতাদেশের আর্জি জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
 

আরও পড়ুন, 'নেকুপুষুমুনু আমার', সোনালির তৃণমূলে ফেরার চেষ্টায় নিশানা শ্রীলেখার 

 

 

 

উল্লেখ্য,গত সোমবার নারদকাণ্ডে পশ্চিমবঙ্গের ৪ জন প্রাক্তন এবং বর্তমান মন্ত্রীকে গ্রেফতার করেছিল সিবিআই। এরপর বিচারপতি মধ্যে মতবিরোধে অন্তবর্তী জামিন নিয়ে জটিলতা তৈরি হয়। জেল হেফাজৎ থেকে গৃহবন্দি করা হয় সুব্রত-ফিরহাদ-মদন-শোভনকে। তবে এবার নারদ মামলায় হেভিওয়েট ৪ নেতা-মন্ত্রীকে গৃহবন্দী করার অনুমতি দেওয়ার পর কলকাতা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই।

 আরও পড়ুন, ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগেই প্রস্তুত জাতীয় মোকাবিলা বাহিনী, জানুন কোন পথে আসছে 'যশ'  

 

 


নারদ মামলায় ফিরহাদ-সুব্রত-শোভন-মদনকে গ্রেফতারির পর   জেল হেফাজৎ থেকে গৃহবন্দির নির্দেশ দেওয়া হয় কলকাতা হাইকোর্টের তরফে। সেই অন্তবর্তী জামিনের উপর স্থগিতাদেশ দেয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নের্তৃত্বাধীন কলকাতা হাইকোর্টের বেঞ্চ। সেই রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন অভিযুক্ত নেতা-মন্ত্রীরা। শুক্রবার জোড়া আবেদনের শুনানিতে চার নেতা-মন্ত্রীর জামিনের বিষয়ে ভিন্নমত পোষণ করেন প্রধান বিচারপতি এবং ডিভিশন বেঞ্চের অপরসদস্য তথা বিচারপতি অরিজিৎ বন্দ্য়োপাধ্যায়। মত বিরোধের জেরেই নারদ-মামলা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে যায়। সোমবার সেই মামলার শুনানি রয়েছে। এদিকে তাতে স্থগিতাদেশের আর্জি জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।