রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ জন। শনিবার বিকেল পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জন। শনিবার নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে জানালেন মুখ্যসচিব। 

'জনসংখ্য়ার অনুপাতে করোনা আক্রান্তের সংখ্য়া অনেক কম', অভয় বার্তা দিলেন চিকিৎসক কুনাল সরকার
 
 শনিবার নবান্ন থেকে  মুখ্যসচিব আরও জানিয়েছেন, করোনা পরিস্থিতি রাজ্যে মোটের উপর নিয়ন্ত্রণে আছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ জন। তাঁদের মধ্যে কালিম্পঙের একই পরিবারের ৬ জন সদস্য রয়েছেন। তবে কোনও করোনা আক্রান্তের মৃত্যু হয়নি।  ১০৪০ জনের পরীক্ষা হয়েছে এবং শুক্রবার ১৩ হাজার পিপিই হয়েছে।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় বিপুল খরচ, নতুন নিয়োগ বন্ধের সিদ্ধান্ত রাজ্যের

অপরদিকে, তিনি আরও জানিয়েছেন, রাজ্যে ৭টি করোনা পরীক্ষাকেন্দ্র রয়েছে। ৫টি সরকারি এবং ২টি বেসরকারি পরীক্ষাকেন্দ্র। আরও পরীক্ষাকেন্দ্র তৈরির  চেষ্টা চলছে। রাজ্যে এই মূহূর্তে ৫১৬টি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে এবং কোভিড হাসপাতাল  তৈরি রয়েছে ৫৯টি। মোট ২,৬২৬ জন কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন এই মূহূর্তে। ৫২ হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে অর্থাৎ গৃহ পর্যবেক্ষণে রয়েছেন। পাশাপাশি চিকিৎসক অভিজিৎ চৌধুরি জানিয়েছেন, বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন ২৪ জনের মধ্যে ৪ জন সুস্থ হয়ে উঠেছেন।  ওই ২৪ জনের মধ্যে ৫ জনের দুবার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাঁরাও হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার অপেক্ষায় বলে জানিয়েছেন তিনি। 

 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ