একুশের দোরগড়ায় ডিএ ঘোষণা মমতার। জানুয়ারি মাসেই ডিএ পাবেন রাজ্য় সরকারী কর্মচারীরা। নতুন বছরে ৩ শতাংশ হারে ডিএ দেওয়া হবে। বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।
 

আরও পড়ুন, 'কৃষি বিল প্রত্যাহার না করলে আন্দোলনে নামবে তৃণমূল', মমতার হুঁশিয়ারিতে পাল্টা চাপ কেন্দ্রে 

 

 

কথার খেলাপে মামলা

২০১৯ সালে  ২৬ জুলাই   স্য়াট নির্দেশ দিয়েছিল ৩ মাসের মধ্য়ে বকেয়া টাকা মেটাতে হবে।  কিন্তু ওই রায়কে ,চ্য়ালেঞ্জ জানিয়ে রিভিউ পিটিশন দাখিল করে রাজ্য। আর নবান্নের আর্জি খারিজ হয়ে যায় স্যাটে। বহাল থাকে ২০১৯ সালের রায়। স্য়াটের নির্দেশ অনুযায়ী পরবর্তী ৬ মাসের মধ্যে রাজ্য সরকারী কর্মীদের বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু রাজ্য সরকার সেই ডিএ না দেওয়ায় সরকারি কর্মীদের সংগঠন স্যাটে আদালত অবমাননার মামলাও দায়ের করে।

আরও পড়ুন, মন টানছে মাইথনে, আজই বেরিয়ে পড়ুন, রইল কলকাতার কাছেই ঘুরতে যাওয়ার নতুন ৫ ঠিকানা

 ' চিঠি পড়ে মন ভিজে গিয়েছে', মমতা

রাজ্য পুনরায় স্য়াটে রিভিউ পিটিশন দায়ের করে। এই আইনি লড়াই-এর মধ্যেই কর্মী সংগঠনের চিঠি যায় মমতা বন্দ্য়োপধ্যায়ের কাছে। সেই চিঠির প্রেক্ষিতেই মমতা বন্দ্য়োপধ্যায় বৃহস্পতিবার বৈঠক করেন। তিনি বলেন, 'পরিস্থিতি খারাপ, কিন্তু চিঠি পড়ে মন ভিজে গিয়েছে। আমি আবেগপ্রবণ মানুষ, ঋণের বোঝা রয়েছে, তবু এটা আপনাদের দেবো। উল্লেখ্য, এদিন কেন্দ্রের বকেয়া টাকা নিয়েও সরব হন মুখ্যমন্ত্রী।