নন্দীগ্রাম-মামলার এজলাস বদলের আর্জিতে রায় স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট। উল্লেখ্য, বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে নন্দীগ্রাম-মামলার শুনানি শুরু হয়েছে। বিচারপতি কৌশিক চন্দের এজেলাসেই শুরু হয়েছে শুনানি। মুখ্যমন্ত্রীর হয়ে সওয়াল করছেন রাজ্যসভার সাংসদ তথা আইনজীবী অভিষেক মনু সিংভি। এজলাসে উপস্থিত ছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

আরও পড়ুন, 'ভ্যাকসিন নিয়ে সিন্ডিকেট চলছে-জড়িত সবাই', কসবাকাণ্ডে তৃণমূলকে নিশানা দিলীপের  

 

 

নিয়ম অনুযায়ী, নির্বাচন সংক্রান্ত মামলায় মামলাকারীকে হাজির থাকতে হয়। তাই বৃহস্পতিবারের শুনানিতে ভারচুয়ালি এজলাসে উপস্থিত ছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। উল্লেখ্য, একুশের নির্বাচনে নন্দীগ্রাম থেকে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে ১৯০০ ভোটে পরাজিত হয়েছে মমতা বন্দ্য়োপাধ্যায়। তাঁর অভিযোগ গণনায় কারচুপি হয়েছে। তাই সেটা বাতিল করে পুনর্গণনার আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি নিজেই। বিচারপতির সঙ্গে বিজেপি যোগের একাধিক প্রমাণ দাখিল করে তৃণমূলের মামলা অন্য বেঞ্চে স্থানান্তরের আবেদন জানানো হয়। কিন্তু তা মঞ্জুর হয়নি। সেই নিয়ম মেনেই এদিন হাইকোর্টে বিচারপতি কৌশিক চন্দের এজলাসে রয়েছেন আবেদনকারী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

আরও পড়ুন, মা আসছে, ২১-র দুর্গার বায়না করতে কুমোরটুলিতে আজ সন্তোষ মিত্র স্কোয়ার পুজো কমিটি 

 জানা গিয়েছে, মামলা অন্যত্র সরানোর আর্জি জানিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  শুনানি শেষে এদিন রায়দান হল না। বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চ থেকে মামলা অন্যত্র সরানোর আর্জি আবদনের পর শুনানির কোনও নিষ্পত্তি হয়নি। এই মুহূর্তে দুটি মামলার শুনানি চলছে। প্রথমত, মামলাটি অন্য  বিচারপতির বেঞ্চে স্থানান্তরের এবং দ্বীতয় নন্দীগ্রামে ভোট ফলাফলের পুণর্গণনার।
 

 

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস