Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee: রাজ্য মন্ত্রিসভায় ব্যাপক রদবদল, অর্থমন্ত্রী হচ্ছেন মমতা নিজেই

 রাজ্য় মন্ত্রিসভায় বড়সড় রদবদল।  অর্থমন্ত্রী নিজেই হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

 

CM Mamata Banerjee  becomes Finance Minister of West Bengal RTB
Author
Kolkata, First Published Nov 9, 2021, 5:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মমতার (CM Mamata Banerjee) মন্ত্রিসভায় বড়সড় রদবদল। তবে মন্ত্রিসভায় এখনও কোনও নতুন মুখ আসছে না। এদিন অর্থমন্ত্রীর মেয়াদ শেষ হয়েছে। সুতরাং তাঁর জায়গায় কে আসবেন, তবে এই প্রশ্নের উত্তর দিলেন মুখ্যমন্ত্রী (CM )। অর্থমন্ত্রী ( Finance Minister of West Bengal) নিজেই হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)।

 আরও পড়ুন, Municipal Election: ১৯ ডিসেম্বরই পুরভোট কলকাতা-হাওড়ায়, রাজ্য সরকারের প্রস্তাবে সম্মতি কমিশনের

রাজ্যের অর্থ বিষয়ক মুখ্য উপদেষ্টা করা হল অমিত মিত্রকে (Amit Mitra)। এটু নতুন পদ পূর্ণমন্ত্রীর পদমর্যাদা পাবেন তিনি। অর্থ দফতরের প্রতিমন্ত্রী হলেন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। এতদিন পঞ্চায়েত দফতরের দায়িত্ব সামলেছেন সুব্রত মুখোপাধ্য়ায়। তাঁর নের্তৃত্বে ভাল কাজ করেছে এই দফতর। একশো দিনের দেশের মধ্যে একাধিকবার প্রথম হয়েছে এই রাজ্য। তবে সুব্রত মুখোপাধ্যায়ের অকাল প্রয়াণে পঞ্চায়েত দফতর শূণ্যতার সৃষ্টি হয়। উল্লেখ্য, কালী পুজোর মাঝেই ভরা অমাবস্যায় বৃহস্পতিবার শহর ছেড়ে চির ঘুমের দেশে গিয়েছেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।   ২০২১ সালের বিধানসভা নির্বাচবেও তাঁর কেন্দ্র বালিগঞ্জ থেকে জিতেছিলেন তিনি। মন্ত্রিসভার রদবদল হওয়ার পরে পঞ্চায়েত দফতেরর অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে পুলক রায়কে।  বেচারাম মান্নাকে পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছে।

আরও পড়ুন, Biswa Bangla Global Summit: 'শিল্পই ভবিষ্যত', দুই বছর পর ফের বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন রাজ্যে

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন সাধন পাণ্ডে। করোনায় আক্রান্ত হয়েছিলেন সাধন পাণ্ডের স্ত্রী। সেই সময় নিজেই হোম কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন মন্ত্রী। এমনকী, নিয়ম মেনে করোনা পরীক্ষাও পরিয়েছিলেন। তখন তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছিল। কিন্তু, টিকা নেওয়ার পরই তাঁর শারীরিক অবনতি হতে শুরু করে। এরপর তিন মাসও কাটেনি। ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। কাশির পাশাপাশি তাঁর ফুসফুসে গভীর সংক্রমণ রয়েছে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।তারপরেই তার ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্ব সামলাচ্ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। সুব্রত-র মৃত্যুর পর সেই দফতরটিও ফাঁকা হয়ে যায়। এবার সেই দফতরের দায়িত্বে ক্রেতা সুরক্ষা দফতরে মানস ভুইয়া। জলসম্পদ দফতরের পাশে তিনি অতিরিক্ত দায়িত্ব পেলেন তিনি। এদিকে অমিত মিত্রের হাতে ছিল শিল্প পুনর্গঠন দফতরও। নারী ও শিশু কল্যাণের পাশপাশি স্বনির্ভর ঘোষ্ঠীর উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী হচ্ছেন শশী পাঁজা।এবার শিল্প এবং বাণিজ্যর পাশাপাশি এই দায়িত্ব সামলেবেন পার্থ চট্টোপাধ্যায়। তথ্য কমিশনের নতুন দুই সদস্য হলেন নবীন প্রকাশ এবং বীরেন্দ্র। তবে এদিনের রদবদলের পর স্বাস্থ্য, অর্থ, স্বরাষ্ট্র, উত্তরবঙ্গ উন্নয়নের মতো একাধিক গুরুত্বপূর্ণ দফতর থাকল মুখ্যমন্ত্রীর হাতে। যা খুবই তাৎপর্যপূর্ণ। মন্ত্রিসাভার পরবর্তী বৈঠক ২৯ নভেম্বর।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios