Asianet News BanglaAsianet News Bangla

Cyclone Jawad: দুর্যোগের জেরে বাতিল হেলিকপ্টার সফর, ট্রেনে করেই মালদহ যেতে পারেন মমতা

পশ্চিমবঙ্গে ঘূর্ণীঝড় জাওয়াদের প্রভাব না থাকলেও খারাপ আবাহাওয়ার জেরে মমতার হেলিকপ্টার সফর বাতিল। সূত্রের খবর,  ট্রেনে করেই মালদহ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  

CM Mamata Banerjee could travel to Malda by train for bad weather in West Bengal RTB
Author
Kolkata, First Published Dec 5, 2021, 1:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পশ্চিমবঙ্গে ঘূর্ণীঝড় জাওয়াদের (Cyclone Jawad) প্রভাব না থাকলেও খারাপ আবাহাওয়ার ( Bad weather in West Bengal) জেরে মমতার হেলিকপ্টার সফর বাতিল। সূত্রের খবর,  ট্রেনে করেই মালদহ ( Malda) সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সোমবার দুপুর ২ টো ১৫ মিনিটের শতাব্দী এক্সপ্রেসে করে জেলা সফরে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee)।

 সূত্র মারফত খবর, সম্ভবত ৭ ডিসেম্বর উত্তর এবং দক্ষিণ দিনাজপুর যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ওইদিন প্রথমে গঙ্গারামপুরে প্রশাসনিক বৈঠক করবেন মমতা। এরপর যাবেন রায়গঞ্জে। সেখানেও প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে মমতার। তার পরেদিন ৮ ডিসেম্বর মালদহ এবং মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্য়োপাধ্যায়। সেখানকার যাবতীয় কাজের খতিয়ান নেবেন মুখ্যমন্ত্রী। জেলাশাসক, বিডিও, জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন তৃণমূল সুপ্রিমো। ৯ ডিসেম্বর নদিয়ার কৃষ্ণনগরে প্রশাসনিক বৈঠক করবেন মমতা। জেলা সফরের পর তাঁর গোয়া এবং শিলং যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন, Mamata Banerjee: মমতাকে আমন্ত্রণ নেপালের, চাওয়া হল কেন্দ্রের অনুমতি, ফিরবে কি রোমের স্মৃতি
 

প্রথমে কথা হয়েছিল হেলিকপ্টারে করেই জেলা সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ঘূর্ণীঝড় জাওয়াদের জেরে ইতিমধ্য়েই দক্ষিণবঙ্গে দুর্যোগ ঘনিয়েছে। সেই কারণেই আকাশ পথের বদলে ট্রেনে করে মালদহ যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। সোমবার দুপুর ২ টো ১৫ মিনিটের শতাব্দী এক্সপ্রেসে করে জেলা সফরে যাওয়ার কথা রয়েছে মমতার। এদিকে সদ্যই তিনদিনের মুম্বই সফর সেরে কলকাতা ফিরেছেন মুখ্যমন্ত্রী। ডিসেম্বরেই ফের জেলা সফরে যাচ্ছেন মমতা। উত্তরবঙ্গের দুই দিনাজপুর ও মালদাহ সহ দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়াতেও প্রশাসনিক বৈঠক করার কথা তাঁর। এদিকে সামনেই কলকাতা পুরসভা নির্বাচনের প্রচারে নামবেন মমতা।  তৃণমূল সূত্রে খবর আগামী ১৬ ডিসেম্বর অর্থাৎ পুরভোটের প্রচারে শেষ দিনে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।  ১৬ ডিসেম্বর দক্ষিণ কলকাতার চারটি বিধানসভা এলাকায় সভা করবেন মমতা। বাঘাযতীন যুব সংঘের মাঠে টালিগঞ্জ এবং যাদবপুর বিধানসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল প্রার্থীদের সমর্থনে জনসভা করতে পারেন তৃণমূল নেত্রী। এরপর বেহালা পূর্ব এবং বেহালা পশ্চিমের তৃণমূল প্রার্থীদের সমর্থনে প্রচার করতে পারেন মমতা। 

আরও দেখুন, Cyclone Jawad: জাওয়াদের প্রভাবে ডুবল নৌকা, জলোচ্ছ্বাস সুন্দরবনের নদীতে, কী অবস্থা দক্ষিণবঙ্গের

প্রসঙ্গত, আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,  রবিবার দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি কলকাতা, দুই মেদিনীপুর ভারী বৃষ্টি হবে। মৎস্যজীবিদের ৬ তারিখ পর্যন্ত মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। ৬ তারিখ বিকেল থেকে আকাশ পরিস্কার হতে শুরু করবে। অপরদিকে, ঘূর্ণীঝড় জাওয়াদ আছড়ে না পড়লেও তার প্রভাব রয়েছে দীঘা উপকূলীয় এলাকায়। বৃষ্টি আর সমুদ্রে ওঠা ঢেউ তা জানান দিচ্ছে। অপরদিকে  পুরীর উপকূলে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ। তবে আগে থেকে সতর্ক রয়েছে পুরী প্রশাসন। গত দুদিন ধরেই সমস্ত হোটেল খালি করে দেয়া হয়েছে কোন পর্যটক  নামতে দেওয়া হচ্ছে না।

Follow Us:
Download App:
  • android
  • ios