Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee: বাড়তে পারে মাইক্রো কনটেন্টমেন জোন, কমতে পারে লোকাল ট্রেন, বার্তা মমতার

মূলত গত কয়েকদিনে আচমকাই কোভিডে লাগামছাড়া অবস্থা। বৃহস্পতিবার কোভিড বিধি নিয়ে আরও একাধিক সতর্কতা জারি করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

CM Mamata Banerjee issued several warning on the Covid rules RTB
Author
Kolkata, First Published Jan 6, 2022, 4:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 

কোভিড বিধি নিয়ে (Covid Rules) আরও সতর্কতা জারি করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মূলত গত কয়েকদিনে আচমকাই কোভিডে লাগামছাড়া অবস্থা। আৎ এবার সেই কোভিড মোকাবিলায় ১৫ জানুয়ারি অবধি নতুন করে একাধিক বিধিনিষেধ জারি করা হয়েছে। তবে পরিস্থিতি আরও খারাপের দিকে গেলে আরও কড়া কোভিড বিধি জারি হতে পারে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় এদিন স্পষ্ট জানিয়েছেন, রাজ্যের বাজারঘাটের উপর আরও কোভিড নজরদারি বাড়ানো হবে। আরও মাইক্রা কনটেন্টমেন জোন বাডা়নো হবে। আন্তঃরাজ্য সীমান্ত সিল করে দেওয়া হবে। এর পাশাপাশি কোভিড পরিস্থিতিতে কমে যেতে লোকাল ট্রেনের সংখ্যাও। এদিন পোস্তা বাজার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। মূলত রাজ্যে বুধবারের স্বাস্থভবনের কোভিড বুলেটিন থেকে জানা গিয়েছে, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছে, ১৪ হাজার ২২ জন। স্বাভাবিকভাবেই গত বছরের তুলনায় আচমকাই বিরাট সংখ্যার ব্যবধানে লাফিয়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। আর তারপরেই এদিন সাংবাদিক সম্মেলনে মমতা স্পষ্ট করে জানান, মাস্ক, স্যানিটাইজার বাধ্যতামূলক। হাতে হ্যান্ডগ্লাভসও পরুন। প্রশাসন জোর করে মাস্ক পরাতে পারবে না। নিজেরা দয়া করে মাস্কটা পরুন।

 এদিন রাজ্য পুলিশকেও আরও কড়া হতে বলেছেন মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেছেন, একান্ত প্রয়োজন না হলে বাড়ির বাইরে বেরোনোর দরকার নেই। এরপরেই তিনি বলেন, লোকাল ট্রেন বন্ধ করে দিলে প্রচুর মানুষের অসুবিধা হবে। আবার ট্রেন চালু রাখলবে সবাই গাদাগাদি করে উঠবে। তাহলে আমরা কী করব। এগোব না পিছোব। মানুষের রুজি রুটি বন্ধ হয়ে যাক , এটাতো হতে পারেনা। এরপর পুনরায় আার মমতা মনে করিয়ে দেন, তাই বলছি মাস্ক পরে চলা ফেরা করুন। সতর্ক হয়ে চলা ফেরা করুন।এসবে যদি না কমে, তাহলে আমাদের আরও কড়া পদক্ষেপ নিতে হবে বলে জানিয়েছেন তিনি। এদিন তিনি জোর দিয়েছেন ওয়ার্ক ফর্ম হোম পরিষেবায়। কারণ তিনি নিজেও অফিসে যাচ্ছেন না বলে জানান মুখ্যমন্ত্রী। বাড়ি থেকেই যাবতীয় কাজ করছেন। উল্লেখ্য রাজ্যে একটি ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী মোদী। সেই অনুষ্ঠানেও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় কালীঘাটের বাড়ি থেকেই ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। সেখান থেকে ভার্চুয়ালিই আরও অনেক প্রসঙ্গ উঠে আসতে পারে বলে অনুমান রাজনৈতিক মহলের।

 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios