Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee: 'এধরনের কথা পাবলিক মিটিংয়ে কেন', প্রশাসনিক বৈঠকে বিধায়ককে ধমক মমতার

বুধবার রাজ্যের প্রশাসনিক বৈঠকে একের পর এক হিসেব নিকেশের প্রশ্নে কর্তাদের চাপের মুখে ফেললেন মুখ্যমন্ত্রী। নানাবিধ বিভাগীয় বিষয়ের কর্তাই এদিন পরিসংখ্যানগত তথ্য দেবার আগে চিন্তায় রয়েছেন, তারই মাঝে 'নিজের কাজ নিজে করতে শেখো' বলে এক বিধায়ককে দিলেন ধমক।

 

CM Mamata Banerjee took statistical figures from top officials at the States administrative meeting on Wednesday RTB
Author
Kolkata, First Published Nov 17, 2021, 2:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার রাজ্যের প্রশাসনিক বৈঠকে (States administrative meeting) একের পর এক হিসেব নিকেশের প্রশ্নে কর্তাদের চাপের মুখে ফেললেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। নানাবিধ বিভাগীয় বিষয়ের কর্তাই এদিন পরিসংখ্যানগত তথ্য ( statistical figures) দেবার আগে চিন্তায় রয়েছেন। তারই মাঝে 'নিজের কাজ নিজে করতে শেখো' বলে এক বিধায়ককে দিলেন ধমক।

 এদিন বাংলায় গতবছরের তুলনায় কতটা ধান উৎপাদন হয়েছে থেকে শুরু করে প্রায় সকল বিষয়েই খুঁটিনাটি জেনে নিচ্ছেন রাজ্য মুখ্যমন্ত্রী মমতা। এরই মাঝে এক বিধায়ক রাস্তা নিয়ে পরিসংখ্যান দিতে গিয়ে জলঘোলা হয় আচমকাই। ওই কর্তা নিজের বক্তব্য রাখতে গিয়ে বলেছেন, যে কাজ ঠিক করে হয়নি। এহেন পরিস্থিতিতে খাটিকটা ক্ষুব্ধ হয়েই মমতা তাঁকে বলেন, 'এধরনের কথা প্রশাসনিক বৈঠকে কেন, এটা তো পাবলিক মিটিং। এটা টেলিকাস্ট চলছে।' নিজেই কেন ওই সমস্যার সমাধান করেননি বলেন তিনি। এবং মমতা আরও বলেছেন, 'এই ধরণের সমস্যায় অনেকক্ষেত্রেই তিনি নিজে ময়দানে নেমে কাজ করেছেন। মমতা বলেছেন, টাকা ছিল না, একসময় আমিও ইট পেতেছি। মাটির রাস্তা ইট পেত ভরাট করেছি। নিজের কাজ নিজে করতে শেখো।' তবে কি বিরোধীদের কাছে তথ্য বেআব্রু হওয়ার আগেই বিষয়টি নিয়ন্ত্রণে নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।অপরদিকে, মুখ্যমন্ত্রীর পাশেই বসে রয়েছেন রাজ্য়ের মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। রাজ্যের প্রশাসনি বৈঠকে এদিন রাজ্য সরকারের  দুয়ারে রেশন প্রকল্প নিয়ে জরুরী ঘোষণা করলেন  মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। এদিন মমতার প্রশাসনিক বৈঠকে রাজ্যের মুখ্যসচিব জানিয়েছেন, রেশন ডিলাকে এক লক্ষ সাবসিডি দেওয়া হচ্ছে। সেই নিয়ে গাড়ি রেশন নিয়ে যাবে দুয়ারে। ওই গাড়ি যেখানে দাঁড়াবে, তার ৫০০ মিটারের মধ্যে যারা যারা বাসিন্দা আছেন, তাঁরা ওই পরিষেবা পাবেন।  

আরও পড়ুন, Midnapore: 'BJP করি বলেই মেলেনি সরকারি প্রকল্পের বাড়ি', শীতে অসহায় সাফাই কর্মীর পরিবার

 প্রসঙ্গত, বুধবার জেলার প্রশাসনিক বৈঠক করতে মধ্যমগ্রামে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।২০১৯ সালে মধ্যমগ্রাম থেকে প্রশাসনিক বৈঠক সেরেছিলেন তিনি।এরপর করোনার জেরে মাঝের এক বছর বৈঠক করা সম্ভব হয়নি।বুধবারের বৈঠক থেকেই কয়েকশো কোটি টাকার উন্নয়ণমূলক কাজের উদ্বোধন এবং শিলান্যাস  করবেন মুখ্যমন্ত্রী। প্রশাসন সুত্রের খবর, শুধুমাত্র রাস্তাঘাট, জলপ্রকল্প, কমতীর্থের উদ্বোধনের পাশাপাশি  গাইঘাটার হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ে পঠনপাঠনের উদ্বোধনও করবেন তিনি। মুখ্যমন্ত্রীর হাত ধরেই এদিন নতুন করে বারাসত স্টেডিয়াম উদ্বোধন হবে ।বারাসত স্টেডিয়ামে কলকাতার বিভিন্ন ডিভিশনের ফুটবল  খেলা হয়ে থাকে।কিন্তু স্টেডিয়ামের  পরিকাঠামো নিয়ে অভিযোগও ছিল বিস্তর।  খেলাধুলার জন্য করোনা আবহের মধ্যেও সেই স্টেডিয়াম সংস্কারের কাজ  হয়েছে । প্রায় ১০কোটি টাকা খরচ করে গ্যালারিতে দর্শকদের  জন্য বাকেট চেয়ার, ভিআইপি গ্যালারি, প্রেস বক্স, কমেন্টেটর বক্স, ম্যাচ কমিশনারের বক্স, মেডিক্যাল রুম, মাঠের চারপাশে  নতুন করে নিকাশি ব্যবস্থার  আধুনিক পরিকাঠামো তৈরি করা হয়েছে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios