দেশ জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। রেড রোডে স্বাধীনতা দিবস পালনের পর  রাজ ভবনে এলেন মমতা বন্দ্য়োপাধ্যায় মুখ্যমন্ত্রী। যাবতীয় সংঘাত ভুলে শনিবার রাজ্য়পালকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা জানালেন।

আরও পড়ুন, ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন বিধাননগরে, পদক পেলেন ১০ কোভিড জয়ী পুলিশকর্মী
 

করোনা আবহে রেড রোডের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান এবার ১৫ মিনিটেই ইতি টানা হয়েছে।  তারপরেই রাজভবনে পৌঁছে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  । বেশ কিছুক্ষণ রাজভবনে কাটিয়ে তারপর বেরিয়ে যান মমতা। রাজভবন সূত্রে খবর,  গুরুত্বপূর্ণ রাজনৈতিক বিষয়েও আলোচনা হয় রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর মধ্যে। রাজ ভবন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় জানালেন, 'আমরা গর্বিত স্বাধীনতা দিবস উৎযাপনের জন্য। এই দিনটি এবং প্রজাতন্ত্র দিবস আমাদের কাছে অত্য়ন্ত প্রিয়, পবিত্র এবং গৌরবের দিন। প্রতিবছর এই দিনটায়  রাজভবনে চায়ের অনুষ্ঠান হয়। কিন্তু বিকেলে আসতে পারব না বলে এখনই চলে আসলাম। আমরা ৫ জন মিলে রাজ্যপালের অনেকক্ষণ আড্ডা দিলাম। এবং স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে গেলাম।'  

আরও পড়ুন, করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে স্ট্যাম্প প্রকাশ, স্বাধীনতা দিবসে বড় পদক্ষেপ ডাকবিভাগের


প্রসঙ্গত, রেড রোডে উপস্থিত থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকা গর্বের বিষয়। প্রত্যেক বছর তাই রেড রোডে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার মানুষ। কিন্তু করোনা আবহে চলতি বছর স্বাধীনতা দিবস রেড রোডে বসে দেখার সুযোগ থাকছে না।অনুষ্ঠানকে যতটা সম্ভব জমায়েত মুক্ত রাখা হচ্ছে। এবার রেড রোডের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ২৫ কোভিড যোদ্ধাদের সংবর্ধনা দিয়েছেন।

 

      

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা