অনিবার্য কারণে বাতিল হয়ে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের অক্সফোর্ড ইউনিয়নের ভার্চুয়াল সভা। বুধবার নবান্ন থেকে ভিডিও কনফারেন্স মারফত এই সভায় যোগ দেওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শেষ অবধি তা হচ্ছে না বলে জানানো হয়েছে সংস্থার তরফে। পরবর্তী সময়ে তা কখন হবে, সেবিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন, 'আয়ুষ্মান ভারতের কেন প্রয়োজন রয়েছে বোঝা যাচ্ছে', নাইসেডে ট্রায়াল-উদ্ধোধনে এসে খোঁচা রাজ্যপালের  

 

দলের তরফেও এই বিষয়ে কেউ কোনও প্রতিক্রিয়া দেয়নি


বুধবার রাজ্যের স্বরাষ্ট্র দফতর এর পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, 'অক্সফোর্ড ইউনিয়নের পক্ষ থেকে টেলিফোন করে অনুষ্ঠান বাতিলের কথা জানিয়েছে।' তবে কী কারণে এই অনুষ্ঠান বাতিল হয়েছে তা টুইটারে জানায়নি রাজ্য সরকার। প্রসঙ্গত, প্রথম ভারতীয় মহিলা প্রশাসক হিসাবে এই অক্সফোর্ড ইউনিয়নের ডিবেটে বক্তব্য রাখার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। এই ডিবেট বাতিল নিয়ে টুইট ছাড়া রাজ্য সরকারের  কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। অন্যদিকে, দলের তরফেও এই বিষয়ে কেউ কোনও প্রতিক্রিয়া দেয়নি।

আরও পড়ুন, বেড়িয়ে পড়ুন বড়ন্তি, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গার রইল হদিশ

 

অক্সফোর্ডের শিক্ষার্থীরা মুখ্যমন্ত্রীর জন্য প্রশ্নপত্র তৈরি করে রেখেছিলেন

প্রসঙ্গত, গত জুলাই মাসে এই সভার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমনের কারণে ভার্চুয়ালি হওয়ার কথা ছিল এই সভার। তাতে তিনি সম্মতি জানিয়েছিলেন।বিতর্কসভায় একাধিক শিক্ষার্থীদের উত্তর দিতেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, ইতিমধ্য়ে অক্সফোর্ডের শিক্ষার্থীরা তাঁর জন্য জন্য প্রশ্নপত্র তৈরি করে রেখেছিলেন। এবং প্রায় ৬০০ প্রশ্ন জমা পড়েছে। তার মধ্যে থেকে নির্বাচিত প্রশ্নেরই জবাব দিতেন মুখ্যমন্ত্রী এই ভার্চুয়াল সভায়। তুলে ধরতেন 'কন্যাশ্রী', 'রূপশ্রী', 'কৃষক বন্ধু', 'দুয়ারে বাংলা' সহ একাধিক প্রকল্প  অক্সফোর্ড পড়ুয়াদের কাছে।