কাউন্টডাউন শুরু হয়ে গেছে। মঙ্গলবার সকালা ১১টা থেকে বেলা ৩টি পর্যন্ত সিবিআই-এর আধিকারিদের জেরার মুখোমুখি দাঁড়াতে হতে পারে তৃণমূল কংগ্রেস সাংসদ তথা যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। হরিশ চ্যাটার্জি স্ট্রিটের শান্তিনিকেতনে অভিষেকের স্ত্রীকে জেরা করা হবে। সূত্রের খবর সিবিআই-এর মোট ৯ জন অফিসার বাড়িতে গিয়ে তাঁকে জেরা করবেন। সূত্রের খবর রুজিরাকে জিজ্ঞাসাবাদ করার জন্য লিগ্যাল অ্যাডভাইরারি টিমের  তিন জন আইনজীবী থাকবেন। যারমধ্যে দুজন দিল্লির আর একজন কলকাতার। অ্যাডিশনাল এসপি উমেশ কুমারের নেতৃত্বে সিবিআই-এর মোট ৬ জন থাকবেন। যারমধ্যে ২ জন মহিলা আধিকারিকও থাকবেন। বয়ান রেকর্ড করার সময় ভিডিওগ্রাফিও করা হবে বলে সূত্রের খবর। কয়লাকাণ্ডে টাকার উৎস সম্পর্কেই মূলত খোঁজ খবর নেবেন সিবিআই আধিকারিকরা। গতকাল রুজিরার বোনকেই সিবিআই-এর আধিকারিকরা জেরা করেছিলেন। তাঁদের জেরা করা হয়েছিল বাইপাসের ধারে একটি বিলাসবহুল আবাসনে। 

সূত্রের খবর  সিবিআই জানতে চাইবে বিদেশি অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য, বিদেশি অ্যাকাউন্টগুলি কী করে হ্যান্ডল করা হত , রুজিটার অ্যাকান্ট থেকে কী ভাবে তাঁর বোনের অ্যাকাউন্ট টাকা পাঠান হত , অ্যাকাউন্টগুলির লেনদেনের উৎস। মূলত অ্যাকাউন্ট গুলিকে কোথা থেকে কেন এত টাকা এল তার উৎস সন্ধান করবেন সিবিআই আধিকারিকরা । 

কয়লাকাণ্ডে মূল অভিযুক্ত লালার কাছ থেকে কী ভাবে টাকা পৌঁছে ছিল তা জানতেই এদিন জিজ্ঞাসাবাদ করা হবে বলেও সূত্রের খবর। সূত্রের খবর সিবিআই আধিকারিকরা জানতে চাইবে লালার কাছ থেকে সরাসরি টাকা এসেছিল না ঘুরপথে টাকা এসেছিল। সূত্রের খবর রুজিরাকে জিজ্ঞাসাবাদ করার জন্য একটি প্রশ্নপত্রও তৈরি করেছেন আধিকারিকরা। গতকালই নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের বিষয় নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠকও হয়েছিল। সূত্রের খবর জেরায় সন্তুষ্ট না হলে পরবর্তীকালে আবারও জেরা করা হতে পারে।