Asianet News BanglaAsianet News Bangla

KMC Polls 2021: কংগ্রেস পোলিং এজেন্টকে মারধর, ভোট শুরু হতে না হতেই ধুন্ধুমার ৩৬ ওয়ার্ড

ভোট শুরু হতে না হতেই ধুন্ধুমার ৩৬ ওয়ার্ড। কংগ্রেস পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে, ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী।

 

Congress polling agent badly attacked in 36 Ward on KMC Polls 2021 RTB
Author
Kolkata, First Published Dec 19, 2021, 7:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভোট (KMC Polls 2021) শুরু হতে না হতেই ধুন্ধুমার ৩৬ ওয়ার্ড। কংগ্রেস পোলিং এজেন্টকে (Congress Polling Agent) মারধরের অভিযোগ উঠেছে। খবর পৌছতেই ইতিমধ্যেই ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী (Police Force)।

কলকাতা পুরসভার ৩৬ নং ওয়ার্ডে টাকি বয়েজ স্কুল। সেখানে সিসি ক্যামেরা খুলে নেওয়ার অভিযোগে প্রথমে উত্তেজনা শুরু হয়। এরপেরই পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন কংগ্রেস প্রার্থী। কংগ্রেসের অভিযোগ মক পোলিংয়ের জন্য কংগ্রেসের এজেন্ট বুথে বসতে গেলে তাঁদের বাধা দেওয়া হয। এরপরেই কংগ্রেসের পোলিং এজেন্টকে মারধর করা হয় বলে অভিযোগ। পরিস্থিতি উত্তপ্ত হতেই ইতিমধ্যেই ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী (Police Force)। পুলিশ কংগ্রেসের পোলিং এজেন্টদেরভিতরে ঢোকার ব্যবস্থা করে দেন। কংগ্রেসের অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে। তৃণমূলের লোকজন এজেন্টদের ভিতরে ঢুকতে দেয়নি বলে অভিযোগ। কংগ্রেস প্রার্থী নন্দন ঘোষ বলেন, 'আমাদের এজেন্টকে যখন নিয়ে যাই, সেই এজেন্টকে মারধর করা হয়েছে। এদিকে অভিেক বন্দ্য়োপাধ্যায় বললেন প্রেশ ইলেকশন হবে। গুণ্ডাবাহিনী পাঠিয়ে টাকি স্কুলের সামনে যেভাবে মারল আমাদের এজেন্টকে, পুলিশ সেখানে ঠুঁটো জগন্নাথ সেজে রয়েছে।'

আরও পড়ুন, KMC Polls 2021 Live: কলকাতা ১৪৪ ওয়ার্ডে শুরু ভোটগ্রহণ প্রক্রিয়া, অশান্তি একাধিক ওয়ার্ডে 

প্রসঙ্গত, শনিবারই পুরভোট শুরুর আগে কলকাতার ১১৩৯ বুথকে স্পর্শকাতর ঘোষণা করল নির্বাচন কমিশন। পুলিশ সূত্রে খবর, কলকাতা পুরসভা এলাকার ১৬ টি বরোতেই স্পর্শকাতর বুথ বলা চিহ্নিত করা হয়েছে। পুরসভার ভোটের জন্য একাধিক নয়া বিধি ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন।উল্লেখ্য, শহরের ১৪৪ টি ওয়ার্ডের ভোটগ্রহণের জন্য মোট ৪৯৫৯ টি বুথের ব্যবস্থা করা হয়েছে। সবচেয়ে বেশি স্পর্শকাতর বুথ রয়েছে সাত নং বরোয়। এখানে মোট ২৫০ টিকেই স্পর্শকাতর ঘোষণা করল নির্বাচন কমিশন। পাশাপাশি স্পর্শকাতর বুথের সংখ্যা সবচেয়ে কম রয়েছে ১৩ নম্বর বরোয়। এখানে মোট স্পর্শকাতর বুথের সংখ্যা ২২ টি। কলকাতা পুরসভার রবিবারের ভোট সকল রাজনৈতিক দল এবং পুলিশ-প্রশাসনের জন্য একাধিক নয়া বিধি ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। বিধি লঙ্ঘন করলে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে বলে হুঁশিয়ারি কমিশনের। উল্লেখ্য, রবিবার কলকাতার ১৪৪ টি ওয়ার্ডে ভোটগ্রহণ। ২১ ডিসেম্বর ভোটের গণনা হবে। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, ২২ ডিসেম্বরের মধ্যে ভোট প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। ২০২০ সালের মে মাসে কলকাতা পুরভোট হওয়ার কথা থাকলেও কোভিড আবহে তা দেড় বছর পিছিয়েছে। এর মাঝে বিপুল ভোট জিতে রাজ্যে মসনদে তৃতীয়বারের জন্যে বসেছে তৃণমূল। 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios