বছরের শুরুতেই বড় প্রাপ্তি বাংলার। ২ জানুয়ারি থেকেই দেশের সব রাজ্যে শুরু কোভিড টিকা প্রক্রিয়ার ড্রাই রান। এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় সরকার। শনিবারই তাই মধ্য়মগ্রাম, দত্তাবাদ, আমডাঙায় শুরু হবে করোনা ভ্য়াকসিনের ড্রাই রান।

আরও পড়ুন, নতুন বছর দেখল সাড়ে ৫ লক্ষ কোভিড জয়ী, বাংলায় সুস্থতার হার পেরোল ৯৬ শতাংশ

 

 

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই ড্রাই রানল করতে গিয়ে যদি কোনও পার্শ্ব প্রতিক্রিয়া হয়, তাহলে তার যাবতীয় দায়িত্ব নেবে সরকার। এবং ট্রায়ালের থেকে ড্রাই রানে ডোজের ক্ষেত্রে পরিবর্তন করা হবে। এবং বাংলার সুরক্ষায় যারা নিজেদের ঝুঁকি নিয়ে কাজ করে এসেছে এতদিন তাঁদেকে সবার প্রথমে এই ড্রাই রানে সামিল করা হবে। সূত্রের খবর, রাজ্য়ের তিন জায়গায় মধ্য়মগ্রাম, দত্তাবাদ, আমডাঙায় শুরু হবে করোনা ভ্য়াকসিনের ড্রাই রান।

আরও পড়ুন, 'বিনয় মিশ্র খুব জনপ্রিয়-তাই হানা দিচ্ছে CBI',তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে কটাক্ষ দিলীপের

 

 


অপরদিকে,   ২৮ ও ২৯ ডিসেম্বর অসম,অন্ধ্রপ্রদেশ, পঞ্জাব এবং গুজরাতেও হয়েছিল এই টিকা মহড়া। শনিবার মহড়ার কাজের জন্য ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে ৯৬ হাজার টিকাপ্রদানকারীকে। টিকা দেওয়ার জন্য তাঁদের প্রয়োজনীয় প্রশিক্ষণও দেওয়া হয়েছে। উল্লেখ্য, সারা দেশে এই মুহূর্তে ব্রিটেন স্ট্রেনে আক্রান্ত  হয়েছে ২৯ জন এবং কলকাতাতেও ইতিমধ্য়েই নয়া স্ট্রেনে আক্রান্ত ২ জন। এরপরেই কলকাতায় লন্ডন ফেরত এই আক্রান্তের সঙ্গে একই বিমানে যারা এসেছিলেন, তাঁদেরও নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এমন সময় দাঁড়িয়ে  কোভিড টিকা প্রক্রিয়ার ড্রাই রান অবশ্যই বড় সড় প্রভাব ফেলবে।