করোনার মোকাবিলায় সোমবার থেকে রাজ্যের সমস্ত স্কুল কলেজ বন্ধের নির্দেশ দিল রাজ্য় সরকার। শনিবার একটি বিক্ষপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত স্কুল কলেজ এবং মাদ্রাসা। তবে সূচি অনুযায়ী চলবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। 

আরও পড়ুন, কলকাতা সহ রাজ্য়ে প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রা স্বাভাবিকের উপরে

 করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে আতঙ্কে শিহরিত কলকাতা রাজ্য। সংক্রমণ এড়াতে কলকাতার রাস্তাতেও প্রায় সকলেই ব্যবহার করছেন মাস্ক,ব্যবহার করছেন স্যানিটাইজারও। তাই যতটা সম্ভব জমায়েত এড়ানোর চেষ্টা করছেন প্রায় সকলেই। প্রশাসনের তরফেও একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে সোমবার থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। উচ্চ মাধ্যমিক সূচি অনুযায়ী শেষ হলেও বাকি সমস্ত পরীক্ষা আপাতত বাতিল। নবান্ন সূত্রের খবর, প্রাথমিকভাবে ৩১ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করা হলেও পরিস্থিতি অনুযায়ী পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন, বৈশাখী-মমতা সাক্ষাৎকে গুরুত্ব নয়, শোভন নিয়ে চুপ দিলীপ


প্রসঙ্গত উল্লেখ্য়, কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১২৩টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে আশি ছাড়িয়েছে। তাই করোনা মোকাবালিয় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য় সরকার।

আরও পড়ুন, ভিসা বাতিলের পর দেশে ফিরতে মরিয়া বিদেশিরা, বিমানের টিকিটের চাহিদা হঠাৎই আকাশছোঁয়া