করোনা আক্রান্ত এক ক্যানসার রোগীর মৃত্যু হয়েছে রাজারহাটের একটি বেসরকারি হাসপাতালে। সূত্রের খবর, বেনিয়াপুকুর এলাকার বছর ৫০-এর বাসিন্দা ওই রোগী গত ৮ এপ্রিল ভর্তি হয়েছিলেন রাজারহাটের একটি হাসপাতালে। তাঁর মৃত্যুকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে গোটা হাসপাতালেই। 

মাকে শেষ দেখা হল না, জন্মদাত্রীর অন্তিমযাত্রায় কোয়রান্টিনে ছেলে

জানা গিয়েছে, করোনা আক্রান্ত ক্যানসার রোগীর মৃত্যুকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে রাজারহাটের ওই গোটা হাসপাতালেই। হাসপাতালের চিকিৎসকদের অনুমান,  অন্য রোগীদের মধ্যে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা তৈরি হয়েছে। এর আগে ওই হাসপাতালেরই এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছিলেন। হাসপাতাল সূত্রে খবর, ওই ব্যক্তি ব্লাড ক্যানসারের রোগী। পাশাপাশি এর আগেও তিনি ওই হাসপাতালে ভর্তি হয়েছেন।  গত ৮ এপ্রিল ফের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ফের ভর্তি করা হয়। সূত্রের খবর, ক্যানসারের চিকিৎসা চলার মধ্যেই তাঁর শরীরে করোনার বিভিন্ন উপসর্গ দেখা দিতে শুরু করে। এদিকে চিকিৎসকদের একাংশ জানিয়েছেন, ক্যানসার রোগীদেরও অনেক সময় জ্বর এবং শ্বাসকষ্টের মতো উপসর্গ থাকে। কিন্তু সেই অনুযায়ী চিকিৎসা করার পরেও জ্বর-শ্বাসকষ্ট না কমায় তাঁর লালারসের নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্রের খবর, গত বুধবার তাঁর রিপোর্ট পজিটিভ আসে। এরপরই তাঁকে দ্রুত আইসোলেশনে পাঠানো হয়। কিন্তু খুব অল্প সময়ের ব্য়বধানেই তাঁর মৃত্যু হয়।


আরও পড়ুন, ঝড়-বৃষ্টিতে ফুটপাতে রাত কাটছে স্বস্ত্রীক স্বাস্থ্যকর্মীর, সংক্রমণের ভয়ে তাড়িয়ে দিল বাড়িওয়ালা

 হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন, 'ক্যানসার রোগীদের রোগ প্রতিরোধ ক্ষমতা অত্যন্ত কম। সেই অবস্থায় করোনা ভাইরাসের সামান্যতম সংস্পর্শ ভয়ঙ্কর হয়ে উঠতে পারে ক্যানসার রোগীদের জন্য।'  এ বিষয়ে স্বাস্থ্য দফতরের এক আধিকারিক বলেন, 'আমরা ওই হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।'ক্যানসার আক্রান্ত রোগীর মৃত্যুর এই খবর, ওই বেসরকারি হাসপাতালের তরফে স্বাস্থ্য ভবনে জানানো হয়েছে। এরপরই স্বাস্থ্য দফতরই বিশেষ শববাহী গাড়ির ব্যবস্থা করে দেয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই গাড়িতেই মৃতের দেহ বাগমারি কবরখানায় নিয়ে যাওয়া হবে।





আরও পড়ুন, করোনা-যুদ্ধে অভয়বাণী, বেলগাছিয়া বস্তিবাসীর হালহকিকত নিতে উপস্থিত স্বাস্থ্য়কর্মীরা

এনআরএসে যুবকের মৃত্য়ুর জের, করোনা আক্রান্ত হলেন এবার এক নার্স


করোনার কোপে বন্ধ কলকাতার আস্ত একটি হাসপাতাল, ১০০ ছাড়িয়ে চিকিৎসক-নার্স সহ কোয়ারেন্টাইনে