গুরতর অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে বুধবার তাঁকে উডল্যান্ড নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। সূত্রের খবর,  শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। চিন্তায় তাঁর পরিবার এবং অনুগামীরা।

আরও পড়ুন, শীতে গেলেই হয় 'গড়চুমুক', রইল কলকাতার কাছে সেরা ৫ ঘুরতে যাওয়ার ঠিকানা

 উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন  প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু বাইরের কাউকেই তা বুঝতে দেন। কয়েকবছর আগে অসুস্থ হওয়ার পর তার ছবি প্রকাশ্য়ে আসায় চমকে উঠেছিল বাংলা। অসুস্থাতায় সেবার মুখের রঙ পর্যন্ত বদলে গিয়েছিল। তাঁকে আসলে এ অবস্থায় কখনও দেখেনি রাজ্যবাসী। চোখ ভিজেগিয়েছিল অনুগামীদেরও। সম্প্রতি তাঁর শারীরিক অবস্থা কথা খোঁজ নিতে তাঁর বাড়িতে সস্ত্রীক গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

 

 

আরও পড়ুন, কলকাতার কাছেই 'হাওয়া বদল'-র সেরা ঠিকানা, মনের মানুষের সঙ্গে কাটান অন্যতম মুহূর্ত

 

এদিকে বুধবার দুপুরে নতুন করে শ্বাসকষ্ট বাড়ায় কোনও রমকম ঝুঁকি না নিয়ে ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে তাকে আলিপুরের উডল্যান্ড নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। আপাতত তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। হাসপাতালে উপস্থিত রয়েছেন স্ত্রী-কন্যা। সেখানে গিয়ে দেখা যায়, তাঁর অক্সিজেনের মাত্রা অনেকটাই কমে গিয়েছে। এখনই প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা সম্বন্ধে কোনও কিছু বলা সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকেরা। উল্লেখ্য, এই দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার সময় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার খবর নিয়ে গিয়েছেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।