বৃহস্পতিবার লকডাউনের সকালেই ভয়াবহ অগ্নিকাণ্ড পার্কস্ট্রিটে। পার্ক মেনসন বিল্ডিংয়ে চার তলায় প্যারামাউন্ট টি কোম্পানির কর্পোরেট অফিসে আগুন লাগে। দমকলের তিনটি ইঞ্জিন খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হয়।দাউদাউ আগুন দেখে বেরিয়ে পড়েন বিল্ডিং বাকি বাসিন্দারা।

আরও দেখুন, শুধু কলকাতাতেই মোট আক্রান্ত ৩৪,১৩৩ জন, রইল কোভিড বুলেটিন চিত্র
 
সাপ্তাহিক লকডাউনের দিনে সাত সকালবেলা আগুন লাগে পার্কস্ট্রিটের পার্ক ম্যানসন বিল্ডিং এর চার তলায় ।খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের 3টি ইঞ্জিন ।অনেক চেষ্টা করার পরে আগুন নিয়ন্ত্রণে আনতে পারে দমকল। ওই বিল্ডিং-র চার তলায় রয়েছে একটি বেসরকারি অফিস। সেখান থেকে আগুন লাগে বলে প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে। সেই বেসরকারি অফিসে ফলস সিলিং থেকে শর্ট সার্কিট হওয়ার আশঙ্কা থাকছে।  যুদ্ধকালীন তৎপরতায় প্রায়  ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

আরও পড়ুন, 'ডিসানের লাইসেন্স বাতিল হওয়া উচিত', কোভিড রোগীর মৃত্যু কাণ্ডে জানাল কমিশন

ঘটনাস্থলে পৌঁছে দমকল বাহিনী আগুনের উৎসস্থল খোঁজার চেষ্টা করে বলে জানিয়েছেন দমকল বাহিনীর এক আধিকারিক। তিনি জানিয়েছেন সকাল সাতটা নাগাদ খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই দমকলের ইঞ্জিন এসে পৌঁছায়। সাপ্তাহিক লকডাউন এবং সকালবেলা তাই দ্রুত দমকলের ইঞ্জিন আসতে কোনও অসুবিধা হয়নি। যেহেতু সাপ্তাহিক লকডাউন চলছে তাই বেসরকারি অফিস বন্ধ ফলে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে দমকল। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ সেইভাবে খুব একটা বেশি নেই। তবে আগুন যখন স্থানীয়রা দেখেন কালো ধোঁয়ায় পুরো জায়গাটি ঢেকে গিয়েছিল। শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান। তবে পুরো বিষয়টি নিয়ে এখন তদন্ত চলবে।

আরও পড়ুন, লাগাতার প্রতিবাদে পিছু হটল সিইএসসি,অতিরিক্ত বাদে জুনের বিল পাঠাবে সংস্থা