Asianet News BanglaAsianet News Bangla

Ultadanga: ভোরের শহরে ভয়াবহ আগুন, পুড়ে ছাই খাদ্য শস্যের গুদাম,উপস্থিত দমকলের ১২ ইঞ্জিন

ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড ভোরের শহরে। এবার আগুন লাগল উল্টোডাঙার একটি খাদ্য শস্যের গুদামে,মুহূর্তেই দাউ দাউ আগুন ছড়িয়ে পড়ে ভস্মীভূত হল গুদামের কাঁচামাল সামগ্রী।  

Fire breaks out at  Ultadanga food Godown RTB
Author
Kolkata, First Published Nov 24, 2021, 9:19 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের অগ্নিকাণ্ড (Fire Incident at Ultodanga) শহরে। এবার আগুন লাগল উল্টোডাঙার একটি খাদ্য শস্যের গুদামে। মুহূর্তেই দাউ দাউ আগুন ছড়িয়ে পড়ে ভস্মীভূত হল গুদামের কাঁচামাল সামগ্রী। ঘটনাস্থলে উপস্থিত দমকলের ১২ টি ইঞ্জিন (12 Fire Engine)।

জানা গিয়েছে, এদিন ভোর ৪ টের সময় উল্টোডাঙার ওই ডালের গুদামটিতে আগুন লাগে। গুদাম থেকে অপর একটি গুদামেও ছড়িয়েছে আগুন। ঘটনাস্থলে উপস্থিত দমকলের ১২ টি ইঞ্জিনের যুদ্ধকালীন তৎপরতায় এদিন সকাল ৬ নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। যদিও ততক্ষণে ভস্মীভূত হয়ে গিয়েছে পুরো গুদামটি। আগুনের নিয়ন্ত্রণের পরে চলছে কুলিং ডাউন প্রক্রিয়া। এদিন ভোরে সবার প্রথমে আগুন লাগার ঘটনাটি চোখে পড়ে স্থানীয় বাসিন্দাদের চোখে। সঙ্গে সঙ্গে দমকল এবং পুলিশকে খবর দেওয়া হয়। প্রথমে, মানিকতলা ফায়ার স্টেশন থেকে তিনটি, পরে আরও সাতটি এবং শেষে আরও দুটি মোট ১২ টি দমকলের ইঞ্জিন আসে। তবে বরাবরের মতো ঘিঞ্জি এলাকার জেরে বাধার মুখে পড়তে হয় দমকলের ইঞ্জিনকে। তবে বাধা পেরিয়ে শেষ অবধি  ঘটনাস্থলে পৌছয় দমকলের ইঞ্জিনগুলি।

আরও পড়ুন, Oil Price Today: পেট্রোল-ডিজেলের দাম কমল কি কলকাতায়, জানুন দেশের কোন শহরে কত দাম জ্বালানির

আরও পড়ুন, Weather Report: আগামী ২-৩ দিনে ৪ ডিগ্রি কমবে তাপমাত্রা, কবে ফিরছে শীতের আমেজ রাজ্যে

এদিকে ততক্ষণ স্থানীয়রাই নলকূপের থেকে জল বার করে নিয়ে গিয়ে গুদামের আঘুন নিয়ন্ত্রণের চেষ্টা করেছে। তবে ঠিক কী কারণে আঘুন লেগেছে, তা এখনও জানা যায়নি। তবে অনুমান, ডালের গুদামে দাহ্য বস্তু থাকায় দ্রুতই আগুন ছড়িয়ে পড়েছে। প্রসঙ্গত, শহরে চলতি বছরে একের পর এক আগুন লাগার ঘটনা ঘটেই চলেছে।   প্রসঙ্গত,  কলকাতায় এর আগে অসংখ্যবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাই এনিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। সব সুরক্ষা বিধি আদৌ মানা হচ্ছে কি না, রাজ্য সরকারের তরফে এই ধরনের রেস্তরাঁ সহ বহুতলের অগ্নি নির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে কি না, এ নিয়েও প্রশ্নও উঠছে। সবথেকে বড় বিষয় হল এলাকাগুলি ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে গিয়ে আরও বেশি সমস্যার মুখে পড়তে হয় দমকলের। সম্প্রতি ভয়াবহ অগ্নিকাণ্ডের মধ্যে তপসিয়ায় আঘুন লাগার ঘটনায় পুড়ে ভস্মীভূত হয়ে যায় একের পর এক ঘর। তপসিয়া ২৪ নং বাসস্ট্য়ান্ডের কাছে মজদূর পাড়ায় একটি বস্তিতে ছড়িয়ে পড়ে  লেলিহান শিখা।  একাধিক ঝুপড়ি সম্পূর্ণ পুড়ে ভস্মীভূত হয়ে যায়। দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন ছড়াতে বেশি সুবিধা হয়। তার উপর সেদিন ছিল উত্তর হাওয়া, যার জেরে আরও উসকে যায় আগুন। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

Follow Us:
Download App:
  • android
  • ios