Asianet News BanglaAsianet News Bangla

Fire: চেতলাকাণ্ডের পর ফের অগ্নিকাণ্ড শহরে, এবার শরৎ বোস রোডের বহুতলে আগুন

চেতলার ভয়াবহ অগ্নিকাণ্ডে পরেই ফের  আগুন লাগল শহরে।  ১৫১ শরৎ বোস রোডে একটি বহুতলে আগুন লেগেছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ইতিমধ্য়েই দমকলের ২ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌছে গিয়েছে, আবাসনের বাসিন্দাদের বাইরে বার করে আনা হচ্ছে।

 

Fire breaks out in a Building at  Sarat Bose Road RTB
Author
Kolkata, First Published Oct 24, 2021, 2:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চেতলার (Chetla Slum Area Fire Incident) ভয়াবহ অগ্নিকাণ্ডে পরেই ফের  আগুন লাগল শহরে।  ১৫১ শরৎ বোস রোডে ( Fire Incident at Sarat Bose Road) একটি বহুতলে আগুন লেগেছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ইতিমধ্য়েই দমকলের ২ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌছে গিয়েছে (Fire Engine)। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে। আবাসনের বাসিন্দাদের বাইরে বার করে আনা হচ্ছে।

আরও পড়ুন, Kolkata Metro: ৩৭ তম জন্মদিনেই আজ থেকে বিদায় নিচ্ছে কলকাতার নন এসি মেট্রো রেক

স্থানীয় সূত্র মারফৎ জানা গিয়েছে, ওই বহুতলে একাধিক পরিবার বসবাস করেন। এক আবাসিকের ঘরে প্রথমে আগুন লাগে। হঠাৎ কালো ধোঁয়া দেখতে পান এক বাসিন্দা। এদিকে ঘিঞ্জি এলাকায় দ্রুত আগুন ছড়ানোর ভয়ে খবর দেওয়া হয় দমকল দফতরে। এরপরেই  দমকলের ২ টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে পৌছায়।এদিন দ্রুত ওই আবাসনের বাসিন্দাদের বাইরে বার করে নেওয়া হয়। কিন্তু বরাবরের মতোই ঘিঞ্জি এলাকার জন্য সমস্যা তৈরি হয়। প্রথমের দিকে বালতিতে করেই জল এনেই স্থানীয় নেভানোর চেষ্টা করে। পরে দমকেলের পাইপ এনে আগুন নিয়ন্ত্রনে আনে।  তবে কী কারণে আগুন লাগলে তা এখনও জানা যায়নি।

 আরও পড়ুন, Newtown Porn Case: দীর্ঘ ১০ মাস পর নিউটাউন পর্ণ কাণ্ডে পুলিশের জালে প্রধান অভিযুক্ত

কলকাতায় এর আগে অসংখ্যবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাই এনিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। সব সুরক্ষা বিধি আদৌ মানা হচ্ছে কি না, রাজ্য সরকারের তরফে এই ধরনের রেস্তরাঁ সহ বহুতলের অগ্নি নির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে কি না, এ নিয়েও প্রশ্নও উঠছে। সবথেকে বড় বিষয় হল এলাকাগুলি ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে গিয়ে আরও বেশি সমস্যার মুখে পড়তে হয় দমকলের। উল্লেখ্য, এই অসুবিধা কলুটোলা স্ট্রীটেও হয়েছিল। সম্প্রতি কলুটোলা স্ট্রিট বাগরি মার্কেট কাছে একটি বহুতলে ভয়াবহ আগুন  লাগে।  ঘটনাস্থলে দমকলের যায় ৮টি ইঞ্জিন। এদিকে ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে গিয়ে রীতিমতো সমস্যায় পড়তে হয় দলকল কর্মীদের। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। সেই  ঘিঞ্জি এলাকার লিস্টিতে শরৎ বোস রোডের বহুতলও পড়েছে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios