Asianet News BanglaAsianet News Bangla

Fire: সপ্তমীতে আচমকাই নবান্নে আগুন, ঘটনাস্থলে দমকল ৩ টে গাড়ি-বিপর্যয় মোকাবিলা বাহিনী

সপ্তমীতে আচমকাই নবান্নে আগুন, ঘটনাস্থলে দমকল ৩ টে গাড়ি-বিপর্যয় মোকাবিলা বাহিনী। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন ১৪ তলা ছাদের উপরে কাজ করাকালীনই আচমকাই আগুন লাগে।

Fire breaks out in Nabanna RTB
Author
Kolkata, First Published Oct 12, 2021, 1:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সপ্তমীতে (Saptami) আচমকাই নবান্নে (Nabanna) আগুন। ঘটনাস্থলে দমকল ৩ টে গাড়ি ও বিপর্যয় মোকাবিলা বাহিনী (WB Disaster Mangement)। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন ১৪ তলা ছাদের উপরে কাজ করাকালীনই আচমকাই আগুন লাগে। কোনওরকম হতাহতের খবর পাওয়া যায়নি। 

আরও পড়ুন, Durga Puja 2021: আজ সপ্তমীতে নবপত্রিকা স্নানের মধ্যে দিয়েই পুজো শুরু বেলুড় মঠে

মঙ্গলবার রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নের ১৪ তলায়  ছাদের উপরে কাজ করা হচ্ছিল। পিকচার লাগানোর সময় তাকে গরম করা হচ্ছিল । সেই হিট দেওয়ার সময় একটি ইলেকক্ট্রিক প্যানেলে আগুন লাগে।  সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে তাকে নিভিয়ে দেওয়া হয়। নবান্নের ১৪ ছাদের উপরে থেকে কিছুটা ধোঁওয়া দেখা যায়। ঘটনার খবর দেওয়া হয়  দমকল আধিকারিকদের । খবর পেয়ে দমকল ৩ টে গাড়ি ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর উচ্চপদস্থ আধিকারিক সিইএসসি আধিকারিকরা ঘটনাস্থলে এসে পৌঁছান । তবে এখনও পর্যন্ত কোনওরকম হতাহতের খবর পাওয়া যায়নি। যদিও প্রাথমিকভাবে জানা গিয়েছে, নবান্নর ১৪ তলা ছাদের উপরে পিচ লাগানোর সময় তাকে গরম করার জন্য হিট দেওয়া হয়েছিল। গরম দেওয়ার সময় কোনও কারণ বশত একটি ইলেকক্ট্রিক প্যানেলে আগুন লাগে। তবে সেখানে কর্মরত কর্মচারীরা নিভিয়ে ফেলেন।

আরও পড়ুন, Covid-19: মহাসপ্তমীর আগেই শীর্ষে সংক্রমণ কলকাতায়, এখনও মৃত্যু থামেনি বাংলার ৬ জেলায়

কলকাতায় এর আগে অসংখ্যবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাই এনিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। সব সুরক্ষা বিধি আদৌ মানা হচ্ছে কি না, রাজ্য সরকারের তরফে এই ধরনের বহুতলের অগ্নি নির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে কি না, এ নিয়েও প্রশ্নও উঠছে। সবথেকে বড় বিষয় হল এলাকাগুলি ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে গিয়ে আরও বেশি সমস্যার মুখে পড়তে হয় দমকলের। উল্লেখ্য, এই অসুবিধা কলুটোলা স্ট্রীটেও হয়েছিল। সম্প্রতি কলুটোলা স্ট্রিট বাগরি মার্কেট কাছে একটি বহুতলে ভয়াবহ আগুন  লাগে।  ঘটনাস্থলে দমকলের যায় ৮টি ইঞ্জিন। এদিকে ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে গিয়ে রীতিমতো সমস্যায় পড়তে হয় দলকল কর্মীদের। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios