মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও বড়সড় অগ্নিকাণ্ড বড়বাজারে। সোমবার সন্ধ্যায় বড়বাজারের বনফিল্ড রোডের একটি বহুতলে প্লাস্টিকের দোকানে আগুন লাগে। পাশাপাশি রাসায়নিকের দোকান আর রাখি তারির কারখানা থাকায় তা খুবই দ্রুত ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে রয়েছে দমকলের ১৫টি  ইঞ্জিন। তবে প্রথম দমকল কর্তৃপক্ষ ১০টি ইঞ্জিন পাঠিয়েছিল। প্রায় আদ ঘণ্টা ধরে পরিস্থিতি সামাল দিতে না পারায় পরবর্তীকালে আরও পাঁচটি ইঞ্জিন পাঠান হয়। 

বড়বাজারে আগুন লাগার খবর পেয়েছে ঘটনাস্থলে পৌঁছেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ও দমকল মন্ত্রী সুজিত বসু। তাঁদের উপস্থিতিতে দোকানের শাটার কেটে আগুন নেভানোর চেষ্টা করা হয়। ফিরহাদ হাকিম জানিয়েছেন এক তলায় আগুন লাগলেও ঘিঞ্জি এলাকা হওয়ার দরুণ আর দাহ্য পদার্থ থাকায় তা দ্রুত দোতলা আর তিন তলায় ছড়িয়ে পড়ে। ওই বাড়ির চারতলায় কিছু গ্যাসের সিলিন্ডার মজুত রয়েছে। আর সেই করণে আরও বড় বিপদের আশঙ্কা করা হচ্ছে। 

রবিবার বড়বাজারের সদাসুখ কাটরায় একটি দোকানে আগুন লেগেছিল। প্রথমে বাজারেরদোতলায় একটি কাপড়ের দোকানে আগুন লাগে। পরবর্তীকালে তা দ্রুত ছড়িয়ে পড়ে। দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা।