Asianet News BanglaAsianet News Bangla

Narada Case: নারদ মামলায় অন্তর্বর্তী জামিন ফিরহাদ-শোভন-মদনের, তবে দেশ ছাড়তে পারবেন না কেউ

নারদ মামলায় অন্তর্বর্তী জামিন মঞ্জুর ফিরহাদ-শোভন-মদনদের। তবে দেশ ছাড়তে পারবেন না কেউ, এই শর্তেই অন্তর্বর্তী জামিন মঞ্জুর করা হয়েছে। 

 

 

Firhad Hakim Madan Mitra Sovan Chatterjee got interim bail in Narada Case on Tuestday RTB
Author
Kolkata, First Published Nov 16, 2021, 12:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নারদ মামলায় (Narada Case) অন্তর্বর্তী জামিন মঞ্জুর ফিরহাদ-শোভন-মদনদের (Firhad Hakim ,Madan Mitra and Sovan Chatterjee)। তবে দেশ ছাড়তে পারবেন না কেউ, এই শর্তেই অন্তর্বর্তী জামিন (Interim bail) মঞ্জুর করা হয়েছে। এদিন সকালেই ব্যাঙ্কশাল কোর্টে সশরীরে হাজিরা দিতে উপস্থিত শোভন-মদন।  

নারদ কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে ৪ হেভিওয়েট নেতাকে গ্রেপ্তার করেছিল সিবিআই। পরবর্তীকালে তাদের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে আদালত। তবে সময়মতো প্রত্যেককে সশরীরে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়। এই মামলায় মঙ্গলবার হাজিরা দিতে সশরীরে ব্যাঙ্কশাল কোর্টে পৌঁছন তৃণমূল বিধায়ক মদন মিত্র। এবং বান্ধবীকে সঙ্গে নিয়ে পৌঁছান প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। হাজিরা দিতে আসার কথা রাজ্যের মন্ত্রী তথা পৌর প্রশাসক ফিরহাদ হাকিমেরও। তবে কিছুদিন আগেই প্রয়াণ হওয়ায় এই মামলা থেকে নিয়ম অনুযায়ী বাদ গিয়েছে আরেক বর্ষিয়ান মন্ত্রী এবং অন্যতম অভিযুক্ত সুব্রত মুখোপাধ্যায়ের। প্রসঙ্গত, ১৭ মে নারদকাণ্ডে গ্রেফতার  হয়েছিলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়। তাঁদের মুক্তির দাবিতে সিবিআই দফতর নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকররা। নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রীও। সেখানে গিয়ে ধরনায় বসেছিলেন তিনি। 'আমাকে গ্রেফতার করুন' বলেও কথা শোনা যায় মুখ্যমন্ত্রীর মুখে। ধরনা শেষে প্রায় ৬ ঘণ্টা পরে তিনি নিজাম প্যালেস থেকে বেরিয়েছিলেন। এরপর জল গড়ায় অনেকদূর।

Firhad Hakim Madan Mitra Sovan Chatterjee got interim bail in Narada Case on Tuestday RTB

এদিন আদালতে জামিন মঞ্জুর হওয়ার পর শোভন বলেন, 'আমাদের ইশ্বরে বিশ্বাস আছে। আইনের উপর বিশ্বাস রয়েছে। সিবিআই যেদিন নিয়ে গিয়েছিল, সেদিনও বৈশাখীি বন্দ্য়োপাধ্য়ায় ছিল। আমরা যেদিন ইডি দফতরে গিয়েছিলাম, সেদিনও ছিল। আজও রয়েছে। আমাদের লড়াই এক সংগ্রাম। আমাদের কারও প্রতি কোনও শত্রুতা নেই। ইশ্বর রয়েছে। আজকের দিনতাই সেটা প্রমাণিত হল। যে ব্যাক্তির কথা বলা হচ্ছে, আমি তাঁকে কোনওদিন চোখেই দেখিনি। তাঁর সঙ্গে যোগাযোগের কোনও প্রশ্নই আসছে না। অনেক   ঝড় গেল। কেউ বুঝে করেছেন, কেউ না বুঝে ধারণায় করেছেন। বৈশাখী বন্দ্য়োপাধ্যায়ের কাছে আমি কৃতজ্ঞ। তিনি যেভাবে পাশে দাঁড়িয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ।' একটু আগে পাওয়া খবরে, এদিন মদন, শোভন এবং পরে ফিরহাদ হাজিরা দিতে এলেও, অনুপস্থিত ছিলেন অভিযুক্ত আইপিএস সৈয়দ মহম্মদ হোসেন মির্জা। কেন তিনি আসেননি, এই প্রশ্ন তোলেন ইডি। তাঁদের দাবি, মির্জার জামিন বাতিল করা হোক। বাকিরা এসেছেন, মির্জা কেন আসেননি বলে ইডি-র তরফে আদালতে সওয়াল করা হয়েছে।

আরও পড়ুন, GD Birla School Agitation: 'সুবিচার চাই', দেড় বছর পর স্কুল খুলতেই বিক্ষোভ জিডি বিড়লায়

Firhad Hakim Madan Mitra Sovan Chatterjee got interim bail in Narada Case on Tuestday RTB

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios