Asianet News BanglaAsianet News Bangla

KMC Mayor: ফের কলকাতার মেয়রপদে ফিরহাদ হাকিম, ডেপুটি অতীন ঘোষ

 আগামী ৫ বছরের জন্য় ফের কলকাতার মেয়র পদে ফিরহাদ হাকিম, ডেপুটি পদে অতীন ঘোষ।  

Firhad Hakim will be new  KMC Mayor announced by CM Mamata Banerjee  RTB
Author
Kolkata, First Published Dec 23, 2021, 2:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামী ৫ বছরের জন্য় ফের কলকাতার মেয়র পদে ফিরহাদ হাকিম (Firhad Hakim), ডেপুটি পদে অতীন ঘোষ। পুরসভার চেয়ারম্যান হলেন মালা রায়।দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে নতুন মেয়রের নাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)।এদিন বৈঠকের শুরুতেই পুরভোট জয়ী ১৩৪ জন কাউন্সিলরকে অভিনন্দন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী নতুন চেয়ারম্যানের নাম প্রস্তাব করেন। কলকাতা পুরসভার চেয়ারম্যান হিসেবে মালা রায়ের নাম এবং কলকাতা পুরসভার দলনেতা হিসেবে ফিরহাদের নাম প্রস্তাব করেন সুব্রত বক্সী। দুই প্রস্তাবেই সমর্থন উঠে আসে।

 মহারাষ্ট্র নিবাসে তৃণমূলের  বৈঠকে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, '১৩৪ জন জয়ী তৃণমূল কাউন্সিলরকে শুভেচ্ছা ও অভিনন্দন । বিরোধী কাউন্সিলরদের স্বাগত জানাই। নতুন করে কর্মযজ্ঞ শুরু করার সময় এসেছে। এত শান্তিপূর্ণ ভোট আগে হয়নি। অনেক চরিত্রহননের পরে মানুষ আমাদের ওপর ভরসা  রেখেছে। আজ সুব্রতদাকে খুব মিস করছি।এক সময় আমি ও সুব্রতদা ৭২ ঘন্টা কাউন্সিলরদের পাহারা দিয়েছি। যত জিতব ততো মাটির কথা ভাবতে হবে। তৃণমূল কংগ্রেসে অহংকারের কোনও জায়গা নেই।সব কাউন্সিলরকে সবকিছু দেওয়া যায় না। ৪০ জন নতুন কাউন্সিলরকে ভালো করে কাজ শিখতে হবে। দলকে ছোট করে কিছু করা যাবে না।' উল্লেখ্য, আগামী ৫ বছরের জন্য় ফের কলকাতার মেয়র পদে ফিরহাদ হাকিম। এবং ডেপুটি মেয়র হলেন অতীন ঘোষ। মেয়র পরিষদের সদস্য হয়েছেন ১৩ জন। তাঁদের নাম যথাক্রমে দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার, বাবু বক্সী, আমিরুদ্দিন ববি, সন্দীপন সাহা, জীবন সাহা, রাম পিয়ারী রাম, অভিজিৎ মুখোপাধ্যায়, তারক সিং, মিতালী বন্দ্য়োপাধ্যায়, জীবন সাহা, বৈশ্বনর চট্টোপাধ্যায় এবং স্বপন সমাদ্দার। 

এই নিয়ে টানা তিনবার কলকাতা পুরসভা নিজেদের দখলে রেখেছে তৃণমূল। প্রথম দুই দফায় মেয়র হয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। কিন্তু, দ্বিতীয় দফার মাঝামাঝি ব্যাক্তিগত কারণ দেখিয়ে মেয়র পদ ছেড়ে দিয়েছিলেন শোভন। তারপরেই ফিরহাদ হাকিমের নাম ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। প্রসঙ্গত,  কলকাতা পুরভোটে বিপুল বোটে জয়ী হওয়ার পর কলকাতার মেয়র পদে ফিরহাদের নাম নিয়ে তুমুল চর্চা চলছিল। যদিও নিজের পরিবার নিয়েই ব্যস্ত ছিলেন তিনি। এমনকিে ফিরহাদ হাকিমের প্রার্থী হওয়া নিয়েও প্রথমে জল্পনা চলছিল। যদিও শেষঅবধি কলকাতর ৬ বিধায়ক এবং ১ সাংসদকে মনোনয়ন দেওয়া হয়। এবং তাঁরা প্রত্যেকেই কলকাতা ভোটে জিতে গিয়েছেন। এমনকি বিধায়ক-সাংসদের পুরভোটে একাধিক দায়িত্ব নিয়েছিলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। পুরভোটে বিপুল জয়ের পর সেকথাও বলেওছেন ফিরহাদ হাকিম। তিনি বলেন,'এই জয়, মমতা বন্দ্য়োপাধ্যায়ের জয়। মানুষ মমতাদির উন্নয়নের উপর ভরসা রেখেছেন। এই জয় মানুষের বিশ্বাসের জয়।'  

Follow Us:
Download App:
  • android
  • ios