আর্থিক দুর্ণীতির অভিযোগে গ্রেফতার প্রাক্তণ তৃণমূল সাংসদ কেডি সিং।  ২৩৯ কোটি টাকার আর্থিক দুর্ণীতির অভিযোগ উঠেছে রাজ্য সভার এই প্রাক্তন সাংসদের বিরুদ্ধে। দিল্লি থেকে অ্য়ালকেমিস্ট গ্রুপের কর্ণাধার কেডি সিংকে গ্রেফতার করেছে ইডি। এদিকে এই ঘটনার পর মুকুলের বিরুদ্ধে অভিযোগ তুলে গ্রেফতারের দাবি তুললেন কুণাল ঘোষ।

 

 

 

ইডি সূত্রে খবর, অ্যালকেমিস্টের জন্য বিপুল পরিমাণ টাকা তোলা হয়েছিল। সেই টাকা সাইফনিং করা হয়েছে। বিদেশে পাচার করা হয়েছে বলেও তদন্তে প্রাথমিক তথ্যপ্রমাণ হাতে আসার পরেই গ্রেফতার করা হয়েছে কেডি সিংকে। প্রসঙ্গত, অ্যালকেমিস্ট চিট ফান্ড মামলায় অর্থ তথরুপের অভিযোগে দীর্ঘদিন ধরেই তদন্ত চালাচ্ছিল ইডি।সেই সূত্রেই তাকে ডাকা হয়। এবং বুধবারে সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। এদিকে এই ঘটনার পর সৌগত রায়, 'আমার মনে হয়, নিশ্চয়ই কোনও দোষ পেয়েছে, তাই গ্রেফতার করেছে।' যদিও কুণাল ঘোষ, তেমন কোনও দোষ খুঁজে পাননি। তিনি আবার পাল্টা বিজেপি নেতা মুকুল রায়ের গ্রেফতারের দাবি তুলেছেন।

 

উল্লেখ্য,  ২০১৪ সালে  তৃণমূলের টিকিটে রাজ্যসভার সাংসদ হন ব্য়বসায়ী কেডি সিংহ। ২০২০ সাল পর্যন্ত সাংসদ ছিলেন তিনি। তবে ২০১৬ সালে নারদা কাণ্ড সামনে আসতেই তৃণমূলের সঙ্গে আর কোনও সম্পর্ক ছিল না কেডি-র।