করোনা মোকাবিলায় বোর্ড গঠন করল রাজ্য় সরকার। রাজ্য়ে গঠন করা হল, গ্লোবাল অ্যাডভাইসরি বোর্ড। নেতৃত্বে নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্য়োপাধ্য়ায় করোনা রুখতে  নিয়মানুবর্তিতা তুলে ধরবেন অভিজিৎবাবু।সম্প্রতি বাঙালি নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছিল মুখ্য়মন্ত্রীর। জানা গিয়েছে, অভিজিৎবাবু ও তাঁর স্ত্রী নোবেলজয়ী এস্টার ডুফলো বাংলার করোনার বিরুদ্ধে সচেতনতা প্রচারে নামবেন। আর এবার এরই সঙ্গে কীভাবে রাজ্য়ের অর্থনীতির ভারসাম্য় রক্ষা করা যায়, সেই বিষয়ে নেতৃত্ব দেবেন  নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্য়োপাধ্য়ায়।

শহরে দেদার শব্দবাজি ফাটানোর অভিযোগ, মোট ৯৮ জনকে গ্রেফতার করল পুলিশ


করোনাকে সামলে লকডাউন ওঠার পর রাজ্যের আর্থিক উন্নতি কীভাবে সম্ভব, এ নিয়ে পরামর্শ নিতে গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ড গঠন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটির নেতৃত্বে থাকবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই বিষয়ে সোমবার বিকেলেই অভিজিৎ বাবুর সঙ্গে কথা বলবেন। বিশেষ ওই বোর্ডে অভিজি বিনায়ক বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন চিকিৎসক সরোজ সরকার, চিকিৎসক অভিজিৎ চৌধুরী এবং সুকুমার মুখোপাধ্যায়। তবে পরবর্তী ক্ষেত্রে ওই বোর্ডে আরও কয়েকজনকে নেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

আরও পড়ুন, বাড়িতে আলো জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী, মোমবাতি হাতে রাস্তায় অতি উৎসাহীরা

উল্লেখ্য়, গত ২৮ মার্চ নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নোবেলজয়ী অভিজিৎ ও তাঁর নোবেলজয়ী স্ত্রী এস্থার ডুফলো সচেতনতার বার্তা প্রচার করবেন বলে মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলেন। আর এবার রাজ্যের আর্থিক পরিস্থিতি কীভাবে সামলে ওঠা সম্ভব, সেটা নিয়েও পরামর্শ দেবেন তাঁরা। 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ