Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee on Christmas: সেন্ট ক্যাথিড্রালে মমতা, মুখ্যমন্ত্রীকে স্বাগত জানালেন আর্চ বিশপ

ক্রিসমাস ক্যারলে সেন্ট ক্যাথিড্রাল চার্চে রাজ্যের মুখ্যমন্ত্রী।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানান আর্চ বিশপ। 

Happy Merry  Christmas 2021 Mamata Banerjee at Christmas Carol in St Paul Cathedral RTB
Author
Kolkata, First Published Dec 24, 2021, 11:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রিসমাস ক্যারলে সেন্ট ক্যাথিড্রাল চার্চে রাজ্যের মুখ্যমন্ত্রী।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানান আর্চ বিশপ। ফিতে কেটে অনুষ্ঠানের সূচনা করেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই সারা শহর ক্রিসমাসের খুশির আলোয় মেতে উঠেছে। আর সেই আলোর রোশানাইয়ের মাঝেই  ক্রিসমাস ক্যারলে  কলকাতার সেন্ট ক্যাথিড্রাল চার্চে উপস্থিত হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এরপর চার্চের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন মমতা।

 

 

উল্লেখ্য, প্রতিবছরই ব্রেবোন রোডের এই পর্তুগিজ চার্চে উপস্থিত থাকেন মমতা বন্দ্য়োপাধ্যায়। ২০২০ সালে কোভিড বিধি চলায় রাতের বদলে সন্ধ্যায় সেন্ট ক্যাথিড্রাল চার্চে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন তার অন্যথা হল না। শুক্রবার সন্ধ্যায় বড়দিন উৎসবে যোগদানের সঙ্গে সঙ্গে  সেন্ট ক্যাথিড্রাল চার্চে বসে পুরো অনুষ্ঠানটি দেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত ২০ ডিসেম্বর ক্রিসমাস কার্ণিভালের শুভ উদ্বোধনেও হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মূলত ২০১১ সালের পর রাজ্যে তৃণমূলের সরকার গঠনের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্য়োগেই কলকাতায় শুরু হয় ক্রিসমাস কার্ণিভাল। সকল রকম কোভিড বিধি মেনেই কলকাতার এই ক্রিসমাস কার্ণিভাল পালন করা হবে।  প্রসঙ্গত, বিকেল পেরতোই আলোয় সেজে উঠেছে পার্কস্ট্রিট থেকে শুরু করে অ্যালেন পার্ক । এই দিনগুলিতে সকাল থেকে রাত পর্যন্ত মানুষের ঢল নামে পার্কস্ট্রিট, ভিক্টোরিয়া, সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চ এবং ময়দান চত্ত্বরে।কোভিডের জেরে গত বছর ভিড় কম থাকলেও এবছর ভালই মানুষের জমায়াত হয়েছে। যদিও ২০২০ সালের থেকে একুশের করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক। যদিও উকি দিয়েছে ওমিক্রন। দেশের একাধিক রাজ্য নাইট কার্ফু জারি করলেও এরাজ্যে এখনও তা শিথিল করে রাখা হয়েছে।

সকাল থেকেই  পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায় নিরাপত্তার দায়িত্বে রয়েছেন ৩ হাজার পুলিশ কর্মী। এছাড়াও রয়েছে ৩টি ওয়াচ টাওয়ার, ১০টি পুলিশ সহায়তা কেন্দ্র, ২টি কুইক রেসপন্স টিম।  এবং সিসিটিভির মাধ্যমেও নজরদারি চালানো হচ্ছে। নিরাপত্তা ও ভিড় নিয়ন্ত্রণে পার্ক স্ট্রিট মোড়ের কাছে গঠন করা হয়েছে পুলিশের অস্থায়ী কন্ট্রোল রুম। শপিং মল এবং চার্চগুলিতেও কড়া নজর রাখছে কলকাতা পুলিশ। এদিকে শীতের আমেজ কিছু কমলেও ভাটা পড়েনি বড়দিনের উৎসবে।

Follow Us:
Download App:
  • android
  • ios