মঙ্গলবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে এসে আবারও ঘেরাও রাজ্যপাল। এদিন সকাল ১০.৪৫ মিনিটে সমাবর্তন শুরু হওয়ার কথা। সময় মতই যাদবপুরে পা রাখলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পাঁচ নম্বর গেট দিয়ে ঢুকতেই বাড়ি থামল রাজ্যপালের। সেখানেই আবারও ঘেরাও হলেন তিনি। 

পরিস্থিতি যে এমন হতে পারে তার আঁচ তিনি আগে থেকেই পেয়েছিলেন। সমাবর্তনের আগের দিন সোমবার দুপুরেও বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়েছিলেন তিনি। সেখানেই তাঁকে গো ব্যাক স্লোগান দেওয়া হয়। প্রায় ৫০ মিনিট ধরে আটকে থাকার পর অবশেষে তিনি সকলের উদ্দেশে জানান, মঙ্গলবার সমাবর্তনে উপস্থিত থাকবেন তিনি, এই বলেই যাদবপুর ছেড়েছিলেন রাজ্যপাল।

 

 

কথা মতই মঙ্গলবার সকালে সমাবর্তনে হাজির হন রাজ্যপাল। কিন্তু তাঁর গাড়ি ঘেরা করে আবারও বিক্ষোভ দেখানো হয়। এই পরিস্থিতিতেই গাড়িতে বসেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন জগদীপ ধনখড়। তিনি লেখেন- তিনি যাদবপুরে এসেছিলেন ছাত্রছাত্রীরা যাতে তাঁদের পরিশ্রমের সন্মান পায়, এবং তাঁদের কষ্টের ফল হাতে পেয়ে আনন্দিত হয়। দুর্ভাগ্যজনক বিষয় গাড়ি ঢোকার মুখেই আটকে দেওয়া হয়। পাশাপাশি, রাজ্যপাল আটক থাকা অবস্থাতেই সমাবর্তনের প্রস্তুতি শুরু হওয়ার পথে। উপাচার্যের নির্দেশে রাজ্যপালকে ঢোকানোর চেষ্টায় বোর্ড মেমবাররা।