Asianet News BanglaAsianet News Bangla

High Court: কথা কাটাকাটি কলকাতা হাইকোর্টে, SSC-র আইনজীবীকে এজলাস ছাড়ার নির্দেশ বিচারপতির

স্কুল সার্ভিস কমিশনের আইনজীবীকে এজলাস ছাড়ার নির্দেশ। এসএসসি-র নিয়োগ সংক্রান্ত মামলায় নজিরবিহীন ঘটনা কলকাতা হাইকোর্টে।  

Justice called High Court Sheriff to Control situation on SSC recruitment case issue RTB
Author
Kolkata, First Published Dec 8, 2021, 2:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্কুল সার্ভিস কমিশনের আইনজীবীকে এজলাস ছাড়ার নির্দেশ। এসএসসি-র নিয়োগ সংক্রান্ত ( SSC recruitment case)মামলায় নজিরবিহীন ঘটনা কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) । উল্লেখ্য,  মাধ্যমিক স্তরে স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগের অনিয়মের অভিযোগ উঠেছে। চলতি বছরে প্রায় ৪০০ জন নিয়োগ হয়। কিন্তু অভিযোগ নিয়োগ পদ্ধতিতেই অনিয়ম রয়েছে। এরপর বুধবার শুনানি চলাকালীনই চপলেশ বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ ওটে। ওই আইনজীবীকে এজলাস ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Avijit Ganguly)।

বুধবার বিচারপতির সঙ্গে স্কুল সার্ভিস কমিশনে-র আইনজীবীকে এজলাস ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির সঙ্গে এসএসসি-র বাক বিতণ্ডা এতটাই চরমে ওঠে যে পরিস্থিতি সামাল দিতে শেরিফকে ডাকা হয়। তবে শেরিফ আসার আগেই দ্রুত এজলাস ছেড়ে বেড়িয়ে যান আইনজীবী। জানা গিয়েছে, এদিন এজলাসে শঙ্খলা ভাঙার অভিযোগ ওঠে এসএসসি-র আইনজীবী চপলেশ বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে। এরপেরই আইনজীবীকে এজলাস ছেড়ে বেরিয়ে যেতে বলেছেন বিচারপতি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, কোর্টের কাজকর্ম সুস্থভাবে চালাতে বাধা দিচ্ছেন ওই আইনজীবী। এরপরেই বচসা শুরু হয় দুই জনের মধ্যে। আইনজীবী বেরোতে না চাইলে শেরিফকে ডেকে পাঠান বিচারপতি। সাঁওতালি ভাষায় শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা চলাকালীন এই নজিরবিহীন ঘটনা ঘটে। শুনানি শেষে আধালতের কাজে এসএসসি-র আইনজীবীর বিঘ্ন ঘটানো-র কথা নথিভুক্তও করলেন বিচারপতি।

আরও পড়ুন, Kolkata Municipal Polls 2021: দলের নিষেধ অমান্য, তনিমা ও সচ্চিদানন্দকে বহিষ্কার করল তৃণমূল

প্রসঙ্গত, মাধ্যমিক স্তরে স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগের অনিয়মের অভিযোগ উঠেছে। চলতি বছরে প্রায় ৪০০ জন নিয়োগ হয়। কিন্তু অভিযোগ নিয়োগ পদ্ধতিতেই অনিয়ম রয়েছে। মঙ্গলবার শুনানির সময় স্কুল সার্ভিস কমিশনে-র আইনজীবী নিয়োগের অনিয়মের বিষয়ে  সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হন আদালতে। এরপেরই এদিন নিয়োগ পদ্ধতিতেই অনিয়ম রয়েছে। মঙ্গলবার শুনানির সময় এসএসসি-র আইনজীবী নিয়োগের অনিয়মের বিষয়ে সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হন আদালতে। এরপরেই  বুধবার এসএসসি-র চেয়ারম্যান ও সচিবকে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন এসএসসি-র সেক্রেটারির বিশ্লেষণে সন্তুষ্ট হয়ে মামলাটি খারিজ করে দেন। তবে আদালতে হাজির থাকলেও, সেইসময় এজালাসে উপস্থিত ছিলেন না এসএসসি-র আইনজীবী চপলেশ বন্দ্য়োপাধ্যায়। বিচারপতি তাই নথিভুক্ত করলেন যে, শেরিফের উপস্থিতিতে আদালতে হাজির ছিলেন না তিনি।

  

Follow Us:
Download App:
  • android
  • ios