বুলবুলের আশঙ্কায় বন্ধ রাখা হচ্ছে কলকাতা বিমানবন্দর। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার সন্ধে ছ'টা থেকেই বন্ধ করে দেওয়া হবে বিমানবন্দর। বিমাববন্দর ফের রবিবার সকাল ছ'টায় খোলা হবে। টানা বারো ঘণ্টা বন্ধ থাকবে বিমান ওঠানামা। 

ইতিমধ্যেই ইন্ডিগো কলকাতা থেকে তাদের তেইশটি উড়ান বাতিল করেছে বলে জানা গিয়েছে। অন্যান্য বেশ কিছু বিমান সংস্থাও একই পথে হাঁটতে পারে। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার রাত আটটা থেকে এগারোটার মধ্যে মূলত দক্ষিণ চব্বিশ পরগণার সাগর এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যে সুন্দরবন অঞ্চলে আছড়ে পড়বে বুলবুল। যার প্রভাবে কলকাতাতেও সন্ধের পর থেকে পঞ্চাশ থেকে ষাট কিলোমিটার বেগে ঝড় উঠতে পারে। তার সঙ্গে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। হাওয়ার গতিবেগ বেড়ে ঘণ্টায় সত্তর কিলোমিটার পর্যন্ত উঠতে পারে। পাশাপাশি, কলকাতা বিমানবন্দরে যাতায়াতকারী অধিকাংশ বিমানকেই বঙ্গোপসাগরের উপর দিয়ে যাতায়াত করতে হয়। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সেই বিমানগুলিরও ঝুঁকিপূর্ণ আবহাওয়ার মধ্যে পড়ার সম্ভাবনা ছিল।  এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে বিমান ওঠানামার ঝুঁকি না নিয়ে নিয়ম মেনেই বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত।